২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বিখ্যাত মনীষীদের দৃষ্টিতে যেমন ছিলেন মহানবী হযরত মুহাম্মদ (সা.) ২৫ বছরেও শান্তি ফেরেনি পাহাড়ে ! বাস্তবায়ন হয়নি পার্বত্য শান্তিচুক্তির অধিকাংশ ধারা বাকেরগঞ্জে ককটেল বিস্ফোরণ ! আটক-৩, সাড়াশি অভিযান চলছে শেবাচিম পরিচালক ও চিকিৎসকের উপর ক্ষুব্ধ হলেন স্বাস্থ্য সচিব চালককে অজ্ঞান করে ইজিবাইক ছিনতাই নবায়ন ও ট্রেড লাইসেন্সবিহীন প্রতিষ্ঠানের খোঁজে মাঠে বিসিসি বরিশালে চুরি হওয়া ১৭টি মোবাইল উদ্ধার করে মালিকদের হস্তান্তর জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি হওয়া অনিশ্চিত কেয়া’র বিয়ের আসরেই স্ত্রীকে চুমু দেওয়ায় ‘ডিভোর্স’! বন্ধুর স্ত্রীর গোসলের ভিডিও ধারণ, অতঃপর. . . . .. .

বরিশালে ‘আন্তর্জাতিক নিরাপদ মাসিক নিয়মিতকরণ’ দিবস পালিত

খবর বিজ্ঞপ্তি: নিরাপদ গর্ভপাত অধিকারের দাবী সহ “চাহিদা অনুযায়ী নিরাপদ মাসিক নিয়মিতকরণ নারীর অধিকার” এই প্রতিপাদ্য নিয়ে বরিশালে ২৮ই সেপ্টেম্বর আন্তর্জাতিক নিরাপদ মাসিক নিয়মিতকরণ উদ্যাপন ২০২০ উপলক্ষে এক বরিশাল সদর উপজেলা নারীদল সদস্যদের নিয়ে আলোচনা সভা ও মতবিনিময় অনুষ্ঠিত হয়।

সোমবার (২৮ই) সেপ্টেম্বর সকাল ১০ টায় বরিশাল মহিলা কল্যাণ সংস্থার আয়োজনে নগরীর বটতলা রোডস্থ আভাস ভবনে অনুষ্ঠিত হয়।

বরিশাল মহিলা কল্যান সংস্থার পরিচালক কাওসার পারভীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মহিলাদের বিভিন্ন সমস্যা নিয়ে মতবিনিময় ও আলোচনা সভায় বক্তব্য রাখেন নগরের মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডাঃ. রাজিয়া বেগম।

এসময় আরো বক্তব্য রাখেন নারী নেত্রী হাসিনা বেগম নিলা ও বিভিন্ন নারীদলের সদস্যরা। এসময় প্রধান অতিথি ডাঃ রাজিয়া বেগম বলেন, ১৮ বছরের আগে বিয়ে নয় ২০ বছরের আগে কোন সন্তান নয় এই সরকারী শ্লোগানকে সামনে রেখে জানান যেকোন দম্পত্তি তারা যেন কোন ভুল করে তাদের প্রথম সন্তান আসলে তা যেন নষ্ট না করেন। অন্যদিকে এমআর করার কারনে সেইসব মহিলাদের এক সময় এসে কোমড় ব্যাথার সমস্য দেখা দিবে।

তাই এম আর না করিয়ে সঠিক নিয়মে ঔষদ সেবন করার জন্য মহিলাদের প্রতি আহবান করেন। অপরদিকে বরিশাল মহিলা কল্যান সংস্থা থেকে জানান, মহিলারা যেন মাসিক সমস্যা নিয়ে যেসকল মহিলা সমস্যার ভিতরে পড়েন তারা যেন যথাসময়ে চিকিৎসকের পরামর্শ নিয়ে তাদের মেনে চলার জন্য আহবান করেন।

এবছর মহিলা কল্যান সংস্থার পক্ষ থেকে বরিশাল সদর উপজেলা সহ বিভাগের বরগুনা-তালতলী উপজেলায় এই কার্যক্রমের আয়োজন করেছে।

আলোচনা সভা ও মতবিনিময় অনুষ্ঠানে ঔষদ প্রতিনিধি সহ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের ২৫জন মহিলাদল সদস্য অংশ গ্রহন করেন।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন মহিলা কল্যান সংস্থার সদস্য তানিয়া আক্তার।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ