১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

বরিশালে ইউএনও-পুলিশের মামলায় ১৮ আসামির জামিন না মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার ও পুলিশের দায়ের করা দুটি মামলায় গ্রেফতারকৃত ১৮ জন আসামির জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত । পাশাপাশি তাদেরকে হেফাজতে রেখে সুচিকিৎসা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

রোববার (২২ আগস্ট) দুপুরে এই আদেশ দেন বরিশাল মহানগর হাকিম আদালতের বিচারক মাসুম বিল্লাহ। এর আগের আসামির নিযুক্ত আইনজীবীগণ তাদের জামিন আবেদন করলে এই আদেশ দেয়া হয়।

জামিন না মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস।

উল্লেখ্য, বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার মুনিবুর রহমানের বাসায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের হামলা ও পুলিশের উপর হামলার ঘটনায় করা পৃথক দুটি মামলায় তাদের কে আটক করে পুলিশ।

এর আগে গত বুধবার (১৮ আগস্ট) রাত সাড়ে ১০ টার দিকে বরিশাল সদর উপজেলা পরিষদ চত্বরে শোক দিবসের ব্যানার খোলাকে কেন্দ্র করে ইউএনওর বাসভবনে হামলা হয়। এ সময় সিটি করপোরেশনের কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওপর আনসার সদস্যদের গুলি ছোড়ার অভিযোগ উঠেছে। সংঘর্ষ হয় পুলিশের সঙ্গেও।

এতে প্যানেল মেয়র রফিকুল ইসলাম খোকনসহ ৩০ জন আহত হন, যদিও আওয়ামী লীগের দাবি, আহতের সংখ্যা ৭০।

এ ঘটনায় কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) ও ইউএনও মুনিবুর রহমানের করা দুই মামলায় প্রধান আসামি করা হয়েছে মেয়রকে। মামলার মোট আসামি ৬০২ জন, তাদের মধ্যে এখন মোট পর্যন্ত ২২ জনকে গ্রেফতার করা হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ