৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

বরিশালে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে হামলা ! আহত-১০

বরিশাল বাণী: বরিশালের উজিরপুর উপজেলার ধামসর সোনার বাংলা মাধ্যমিক বিদ্যালয়ে এস.এস.সির পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে অফিস সহকারীর হামলায় ১০জন শিক্ষার্থী আহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় চরম উত্তেজনা বিরাজ করছে।

এতে আহত হয়েছে সাব্বির হোসেন সরদার, অনিক সরদার,শূভ খান,রাতুল খান,নাসিম আকন,শামিম সিকদার,নয়ন হাওলাদার, কামরুল হোসেন,ইমন,রিয়াজ, সিফাত মল্লিক।

আহত শিক্ষার্থীরা জানান, বৃহষ্পতিবার দুপুরে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে প্রতি শিক্ষার্থীদের কাছ থেকে ৩শত টাকা চাদাঁ নেয়া হয়। কিন্তু আয়োজনে স্কুল কর্তৃপক্ষ কাপৃনতা করায় ক্ষুব্ধ হয় শিক্ষার্থীরা। প্রথমে তাদের মধ্েয হাতাহাতির ঘটনায় সাব্বির হোসেন গুরুতর আহত হয়। সাব্বিরকে উদ্ধার করে উজিরপুর হাসপাতালে নেয়া হলে আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত ডাঃ তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করেন। বাকীরা এলাকার বিভিন্ন স্হানে প্রাথমিক চিকিৎসা নেয়। এদিকে অতিরিক্ত ফি আদায় নিয়ে প্রতিবাদ করলে এসব শিক্ষার্থীদের উপর হামলা চালায় অফিস সহকারী সবুজ হাওলাদার। এ নিয়ে শিক্ষর্থীদের মধ্েয আরো উত্তেজনা বাড়ে এবং অফিস সহকারী সবুজের বিচারের দাবীতে ফুঁসে উঠেছে শিক্ষার্থীরা।
এ ব্যাপারে আহত শিক্ষার্থী সাব্বির হোসেন জানান, অনুষ্ঠানে সকল শিক্ষার্থীদের কাছ থেকে সমপরিমাণ চাদাঁ নিয়েছে। কিন্তু মিষ্টি সুষম বন্টন করেননি স্কুল কর্তৃপক্ষ। এ নিয়ে আমার সহপাঠীদের সাথে হাতাহাতি হয় এবং আমি গুরুতর আহত হই। আমাকে আমার কয়েকজন সহপাঠীরা হাসপাতালে চিকিৎসার জন্য নিতে চাইলে অফিস সহকারী সবুজ হাওলাদার ক্ষিপ্ত হয়ে তাদেরকে অফিস কক্ষে নিয়ে মারধর করেছে বলে শুনেছি। অভিযুক্ত অফিস সহকারী সবুজ হাওলাদার জানান, শিক্ষার্থীদের মধ্যে মারামারি হয়েছে বলে বিষয়টি এড়িয়ে যান।
প্রধান শিক্ষক মোঃ নুরুল হক সরদার জানান, মিষ্টি খাওয়া নিয়ে শিক্ষার্থীদের মধ্েয মারামারি হয়। এছাড়া অফিস সহকারী সবুজের স্কুলে অনুপস্থিত থাকার বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক বলেন, দুই দিনের জন্য মৌখিক ভাবে ছুটি নিয়েছে। বিষয়টি নিয়ে মিমাংসার চেষ্টা চলছে।
ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ ছরোয়ার হোসেন জানান, বিষয়টি জানতে পেরে মিমাংসার চেষ্টা চলছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ.বি.এম জাহিদুল ইসলাম জানান, বিষয়টি শুনেছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহন করা হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ