২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

বরিশালে করোনার থেকেও ভয়াবহ রুপ নিয়েছে ডায়রিয়া

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল বিভাগের ৬ জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ডায়রিয়া রোগে এক হাজার ৫১২ জন ও করোনায় ১২৯ জন আক্রান্ত হয়েছেন। এ সময় শুধু পটুয়াখালী জেলায় ডায়রিয়ায় দুই জন ও করোনায় একজনের মৃত্যু হয়েছে। এতে করে করোনার থেকেও ভয়াবহ রুপ নিয়েছে।

বরিশাল স্বাস্থ্য বিভাগের সূত্রে থেকে জানা গেছে,বরিশাল বিভাগের ৬ জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৫১২ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে গত চার মাস ২০ দিনে ( ১ জানুয়ারি-২০ এপ্রিল পর্যন্ত) মোট ৩২ হাজার ১৮৩ জন আক্রান্ত ডায়রিয়ায় হন।

এরমধ্যে সর্বোচ্চ ভোলা জেলায় ৮ হাজার ৯০ জন,পটুয়াখালীতে ৭ হাজার ৩৪১ জন,বরগুনায় ৪ হাজার ৮৪৯ জন,বরিশালে ৪ হাজার ৩৬৯, পিরোজপুরে ৪ হাজার ২ জন ও সর্বনিম্ন ঝালকাঠীতে ৩ হাজার ৫৩২ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন।

এছাড়াও এই বিভাগের ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে বরিশাল জেলায় ৪ জন, বরগুনা ও পটুয়াখালী জেলায় দুইজন করে মোট চারজন আক্রান্ত হয়েছেন।

মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন বরিশাল বিভাগীয় স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক ডাক্তার শ্যামল কৃষ্ণ মন্ডল।

অপরদিকে এই বিভাগে করোনায় গত ২৪ ঘণ্টায় নতুন ১২৯ জনসহ মোট আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৬৩২ জন। এর মধ্যে সর্বোচ্চ বরিশালে জেলায় ৬ হাজার ২১০ জন,পটুয়াখালীতে ২ হাজার ২৯ জন, ভোলায় ১ হাজার ৫৭৪ জন, ৪ হাজার ৩৬৯, পিরোজপুরে ১ হাজার ৪৯৮ জন, বরগুনায় ১ হাজার ১৭৫ জন ও সর্বনিম্ন ঝালকাঠীতে ১ হাজার ১৪০জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এছাড়াও করোনায় আক্রান্ত হয়ে এই ৬ জেলায় মোট ২৪৪ জনের মৃত্যু আর এতে সুস্থ হয়েছেন ১১ হাজার ১৪৫ জন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ