১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
প্রখ্যাত সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী আর নেই কর্মস্থলে সিনিয়র-জুনিয়র সম্পর্ক বরিশালে হোমিওপ্যাথি চিকিৎসকদের ঈদ পুনর্মিলনী ও মধুমাস উদযাপন কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের নতুন চেয়ারম্যান প্রফেসর ডা. কাজী শহীদুল আলম ভোলায় পুলিশের সহায়তায় বাকপ্রতিবন্ধী মেয়ে খুঁজে পেলো নিরাপদ আশ্রয়স্থল পটুয়াখালী চেম্বার অব কমার্সের মাসিক সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হলেন অধ্যাপক ডাঃ মনিরুজ্জামান শাহীন নির্মিত হলো জিনিয়া জিনি'র মিউজিক ভিডিও 'ও সাথী' ঢাকার শীর্ষ সন্ত্রাসী ২টি হত্যা মামলায় মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামী বিপ্লব উজিরপুরে গ্রেফতার

বরিশালে করোনা আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ৯ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে মারণঘাতী করোনাভাইরাস আক্রান্তে গত ২৪ ঘণ্টায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। এ সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে আরও ১১৫ জন। এ নিয়ে বিভাগটিতে করোনায় মৃত্যুর সংখ্যা ২২৫। এছাড়া গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে তিনজন ও আইসোলেশন ওয়ার্ডে চারজনের মৃত্যু হয়েছে। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

করোনাভাইরাস আক্রান্তে ভোলা শহরের উকিলপাড়া এলাকার হুমায়ুন কবির (৫০) এবং পিরোজপুরের নাজিরপুর এলাকার ধীরেন হালদার (৬০) নামের এই দুই ব্যক্তি মারা গেছেন।

বিষয়টি নিশ্চিত করেন স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

এই কর্মকর্তা জানান, করোনার প্রথম ঢেউয়ে বরিশাল বিভাগে সংক্রমণের হার কম থাকলেও দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের হার উর্ধ্বমুখী। এ অবস্থায় শুধু করোনার টিকা গ্রহণ করলেই চলবে না স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ভোলা জেলায় ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া বরিশাল জেলায় ৩১ জন, ঝালকাঠিতে ২২ জন, পটুয়াখালীতে ১৫ জন, পিরোজপুরে ১২ জন ও বরগুনায় তিন জনের করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। এ নিয়ে গত এক বছরে বরিশাল বিভাগে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৬৩০ জন। এরমধ্যে সর্বোচ্চ করোনা আক্রান্ত হয়েছেন বরিশাল জেলায় পাঁচ হাজার ৭৫০ জন, এরপর পটুয়াখালীতে এক হাজার ৯২৫ জন, পিরোজপুরে এক হাজার ৩৯৪ জন, ভোলা এক হাজার ৩৮৯ জন, বরগুনায় এক হাজার ১৩১ জন এবং ঝালকাঠিতে এক হাজার ৪১ জন।

সূত্রটি আরও জানায়, বরিশাল বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের মধ্যে সবচেয়ে বেশি মারা গেছেন বরিশাল জেলায়। এ বিভাগে করোনায় ২২৫ জনের মৃত্যু হলেও তার মধ্যে বরিশাল জেলায় সর্বোচ্চ ৯৫ জন। এরপর পটুয়াখালীতে ৪৬ জন, পিরোজপুরে ২৮ জন, বরগুনায় ২২ জন, ঝালকাঠিতে ২০ জন এবং ভোলায় ১৪ জন।

উল্লেখ করা যেতে পারে, বরিশাল বিভাগের মধ্যে সর্বপ্রথম ২০২০ সালের ৯ মার্চ নারায়ণগঞ্জ ফেরত পটুয়াখালীর এক শ্রমিকের করোনা শনাক্ত হয়।’

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ