৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
দেশের বেষ্ট হসপিটালেটি এন্ড ট্যুরিজম লিডার হিসাবে স্বীকৃতি পেয়েছেন ভোলার কৃতি সন্তান সাখাওয়াত ভোলায় মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো যুবকের বরিশালে সন্ত্রাস, নৈরাজ্য ও ষড়যন্ত্রের বিরুদ্ধে আ.লীগের শান্তি সমাবেশ মানুষকে গণতন্ত্র ফিরিয়ে দেওয়ার জন্য বিএনপি আন্দোলন করছে : মঈন খান বরিশালে কোষ্টগার্ডের অভিযানে দুইদিনে ৭০ মন জাটকা জব্দ দূষণমুক্ত শিল্পকারখানা স্থাপন হবে আমাদের আগামী শিল্পবিপ্লব : বরিশালে শিল্পমন্ত্রী পাথরঘাটায় দুই ট্রলারের ধাক্কায় বাবার সামনেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন ছেলে আগৈলঝাড়ায় স্কুলড্রেস কেনার জমানো টাকা ভেঙে ফেলায় কিশোরীর আত্মহত্যা এ সরকারের সময়ে বাংলাদেশে যে উন্নয়ন হয়েছে তা ইতিহাসে বিরল : তোফায়েল এবার ববির খাবারে পাওয়া গেল সিগারেটের ফিল্টার!

বরিশালে কোষ্টগার্ডের অভিযান: ট্রলার থেকে ২৫ মণ জাটকা উদ্ধার

বাণী ডেস্ক।।
বরিশালে অভিযান চালিয়ে একটি ইঞ্জিনচালিত টলার থেকে ২৫ মণ জাটকা ইলিশ মাছ উদ্ধার করেছে বাংলাদেশ কোষ্ট গার্ড দক্ষিণ জোন বিসিজি স্টেশন বরিশাল। বরিবার (১২ ডিসেম্বর) ভোর ৪ টায় গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার কীর্তনখোলা নদীর কাউয়ার চর এলাকায় এই অভিযান পরিচালিত হয়েছে।

কোস্টগার্ডের ভারপ্রাপ্ত কর্মকর্তা এমসিপিও ওবায়দুল হক জানিয়েছেন- বরিশাল সদর উপজেলার কীর্তনখোলা নদীর কাউয়ার চর এলাকায় অভিযান পরিচালনা করি। এ সময় একটি ইঞ্জিনচালিত স্টিল বডি ট্রলার থামিয়ে তল্লাশি করে ১,০০০ কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়।

কিন্তু পাচারের সাথে জড়িত কাউকে গ্রেপ্তার করা যায়নি। পরবর্তীতে মাছগুলো বরিশাল ডিসিঘাটে নিয়ে আসা হয়। জব্দকৃত জাটকা ইলিশ মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে বিভিন্ন ৪২ টি এতিমখানা, মন্দির ও অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয়। কোস্টগার্ডের এমন অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।

বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ বিএন, এস এম তাহসিন রহমান। বলেন,বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন, জননিরাপত্তা, বনদস্যুতা ও ডাকাতি দমনের পাশাপাশি বনজ সম্পদ রক্ষায় বাংলাদেশ কোস্ট গার্ড এর এরূপ তৎপর ভূমিকা অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ