২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
না ফেরার দেশে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজি নাসির উদ্দিন বাবুল স্মার্ট বাংলাদেশ গড়তে হলে, স্মার্ট নাগরিক তৈরি করতে হবে- চীফ হুইপ নূর-ই-আলম লিটন চৌধুরী নিরাপদ, স্বাস্থ্যসম্মত ও রপ্তানিযোগ্য শুটকি উৎপাদনে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পবিপ্রবিতে ক্লাস-পরীক্ষা চালু করতে প্রশাসনের সাথে শিক্ষার্থীদের আলোচনা উজিরপুরে ৫ কেজি গাজা সহ ২ মাদক ব্যবসায়ী আটক। গলাচিপায় জাতীয় ভোটার দিবস ২০২৪ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত আইজিপি পদক পেলেন রাঙ্গাবালী থানার ওসি পটুয়াখালী পৌর নির্বাচনে মেয়রপ্রার্থী আজাদের টাকার হিসাব শুনে চক্ষু চড়কগাছ! গৌরনদীতে অগ্নিকাণ্ডে পাঁচটি বসতঘর ভস্মীভূত উজিরপুরে ৫ কেজি গাজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার

বরিশালে খানাখন্দে ভরে গেছে মহাসড়ক

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শামীম আহমেদ :: বরিশালসহ দক্ষিণাঞ্চলের একমাত্র প্রবেশ পথ বরিশাল-ঢাকা মহাসড়কের জয়শ্রী বাসষ্ট্যান্ড থেকে ভুরঘাটা বাসষ্ট্যান্ড পর্যন্ত সড়কের বিভিন্ন এলাকায় অসংখ্য খানাখন্দের সৃষ্টি হয়েছে। সড়কের বেশ কিছু এলাকায় টিউমার দেখা দিয়েছে। ফলে প্রতিনিয়তই ঘটছে ছোট বড় দূর্ঘটনা। মহাসড়কের বিভিন্ন এলাকার ভূরঘাটা থেকে জয়শ্রী বাসষ্ট্যান্ড পর্যন্ত সড়কের বিভিন্ন এলাকায় ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কের কয়েক জায়গায় উচু হয়ে টিউমার সৃষ্টি হয়েছে। এতে করে খানাখন্দে পরে প্রতিনিয়ত মোটরসাইকেল চালকরা দূর্ঘটনার স্বীকার হচ্ছেন।

মহাসড়ক দিয়ে চলাচলকারী মালবাহী ও যাত্রীবাহী পরিবহন চালকরা জানান, জয়শ্রী থেকে ভুরঘাটা পর্যন্ত মহাসড়কের বিভিন্ন এলাকায় ছোট বড় অসংখ্য গর্ত রয়েছে। চলন্ত গাড়ীর চাকা গর্তের মধ্যে ইঞ্জিন ও টায়ার-টিউবে সমস্যা হচ্ছে। পাশাপাশি যাত্রীদের চরম ভোগান্তির সৃষ্টি হচ্ছে। একাধিক মোটরসাইকেল চালকরা জানান, বৃষ্টি নামলেই মহাসড়কের গর্তে পানী জমে থাকে। ফলে গর্ত আর চোখে পরেনা। এমন পরিস্থিতিতে বাইকের গতি কম থাকলেও গর্তে পরে দূর্ঘটনার স্বীকার হতে হচ্ছে।

এছাড়াও বড় যানগুলো মোটরসাইকেল আরোহীদের গর্তে জমে থাকা পানি দিয়ে ভিজিয়ে দিচ্ছে। এতে করে ভোগান্তি বাড়ছে ছোট যানচালকদের। গৌরনদী হাইওয়ে থানার ওসি মুজাহিদুল ইসলাম জানান, বরিশাল-ঢাকা মহাসড়কে সৃষ্টি হওয়া খানাখন্দের কারনে ইতিমধ্যে কয়েকটি দূর্ঘটনা ঘটেছে। বিষয়টি বরিশাল সড়ক জনপথ বিভাগকে অবহিত করা হয়েছে।

বরিশাল সড়ক ও জনপথ কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী সাইফুল ইসলাম জানান, গত তিন বছর পূর্বে একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে সড়কটি সংস্কার করা হয়েছিলো। ঠিকাদারী প্রতিষ্ঠানের সাথে সড়ক সংস্কারের চুক্তির মেয়াদ শেষ হয়েছে। ডিপার্টমেন্টাল ভাবে সড়কটি সংস্কার কাজ চলমান আছে বলেও তিনি উল্লে­খ করেন।

সর্বশেষ