১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

বরিশালে গুরুত্বপূর্ণ সড়ক অবরোধের আলটিমেটাম দিয়ে ঘরে ফিরলো শিক্ষার্থীরা

বাণী ডেস্ক।।
প্রজ্ঞাপন জারী করার মাধ্যমে ৪৮ ঘন্টার মধ্যে লঞ্চ ও গণপরিবহনে ৫০% ভাড়া সহ টারমিনালে প্রবেশ ফি শিক্ষার্থীদের জন্য মওকুফ করা না হলে গণ আন্দোলনের মাধ্যমে বরিশালে সকল গুরুত্বপূর্ণ সড়ক অবরোধের আলটিমিটাম দিয়ে ২ঘন্টা ব্যাপি সড়ক অবরোধ,বিক্ষোভ কর্মসূচি স্থগিত করে বরিশাল বিশ্ববিদ্যালয়সহ নগরীর বেশ কয়েকটি কলেজের শিক্ষার্থীরা।

রোববার (০৫ ডিসেম্বর) সকাল ১১টায় বরিশালের সাধারন শিক্ষার্থীদের ব্যানারে নগরীর প্রাণকেন্দ্র সদররোড সড়কে নৌপথ সহ সকল গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া (৫০%) হ্রাস নিশ্চিত এবং নিরাপদ সড়কের দাবীতে প্রতিকি লাশ নিয়ে বিক্ষোভ সমাবেকশ করে।

বরিশাল সরকারী বিএম কলেজ, সরকারী বরিশাল কলেজ,সরকারী হাতেম আলী কলেজ সহ বেশ কয়েকটি কলেজ এবং শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি প্রকাশ করে বরিশাল জেলা ছাত্র ইউনিয়নের নেতৃবৃন্দ শিক্ষার্থীদের পাশে অংশ গ্রহন করে।

এসময় শিক্ষার্থীরা নিরাপদ সড়ক সহ হাফ ভাড়া ভিক্ষা শিক্ষার্থীদের অধিকার বলে শ্লোগানে শ্লোনে মুখরিত করে তোলে অপরদিকে চলে বিক্ষোভ সমাবেশ।

এক প্রর্যায়ে শিক্ষার্থীরা সদররোডের সড়ক অবরোধ করে বসে পড়লে বরিশাল জেলা ছাত্র ইউনিয়ন সভাপতি কিশোর চন্দ্র বালা প্রতিকি লাশের ভূমিকা পালন করে।

এর পর্বে সাধারন শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুজয় শুভ, আলিশা মোনতাজ,বরিশাল সরকারী বিএম কলেজ শিক্ষার্থী রাহুল দাশ,বরিশাল কলেজের শিক্ষার্থীমোঃ তামিম,হাতেম আলী কলেজ শিক্ষার্থী সোহরাব হোসেন,আলেকান্দা কলেজ শিক্ষার্থী সায়মন,বিএম কলেজ শিক্ষার্থীহাফিজুর রহমান রাকিব,মারফিয়া।

এছাড়া আরো বক্তব্য রাখেন বিজন কিদার,হাসিব আহমেদ,জামান কবির,নুসরাত জাহান মিম সহ বিভিন্ন শিক্ষার্থী তাদের দাবী আদায়ের জন্য বক্তব্য রাখেন।

বেলা পোনে ১টার দিকে বরিশাল মডেল কোতয়ালী থানার এসি শারমিন রাখি ও মড়েল থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিমুল করিম আজিম শিক্ষার্থী নেতৃবৃন্দকে সড়ক অবরোধের ফলে কয়েকটি সড়কে যানবাহন আটকা পড়া সহ সাধারন পথচারীদের দূর্ভোগের কথা তুলে ধরে শিক্ষার্থীদের সড়ক অবরোধ কর্মসূচি থেকে সরে যাবার অনুরোধ করা সহ তাদেরকে শান্ত করেন।

(ববি) শিক্ষার্থী সুজয় শুভ এইচ এসসি পরিক্ষার্থীদের কথা বিবেচনা করে এবং ৪৮ ঘন্টার মধ্যে তাদের দাবীগুলো পূরণ করা না হোলে তারা পুনরায় বরিশালে গণ আন্দোলনে পরিনত করে বরিশালের গুরুত্বপূর্ণ সড়ক আবরোধ করার আলটিমিটাম দিয়ে অবরোধ তুলে নিয়ে নগরীতে বিক্ষোভ মিছিল বেড় করে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে গিয়ে শেষ করেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ