৫ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

বরিশালে চিংড়ির রেণুপোনাসহ আটক ২০

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে সাড়ে পাঁচ লাখ গলদা চিংড়ির রেণু-পোনাসহ ২০ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে চার লাখ গলদা চিংড়ির রেণু-পোনাসহ ১৯ জনকে নৌপুলিশ এবং দেড় লাখ রেণু-পোনাসহ একজনকে উপজেলা প্রশাসন আটক করেছে।

বৃহস্পতিবার ভোরে নগরীর শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতু এলাকায় চেকপোস্ট বসিয়ে এ অভিযান চালান বরিশাল সদর নৌ থানা পুলিশের সদস্যরা।

সদর নৌ থানার ওসি হাসনাত জামান জানান, একটি ট্রাকে ২০টি ড্রামে ভর্তি করে রেণু-পোনাগুলো ভোলা থেকে খুলনার দিকে নেওয়া হচ্ছিল। এ সময় অভিযান চালিয়ে ট্রাকে থাকা রেণু-পোনাসহ ১৯ জনকে আটক করা হয়। যাদের আটক করা হয়েছে তারা জানিয়েছেন— প্রতি ড্রামে ২০ হাজার করে গলদা চিংড়ির রেণু-পোনা রয়েছে। বিষয়টি মৎস্য বিভাগ ও উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে। পাশাপাশি এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন।

এদিকে বরিশাল সদর উপজেলা পরিষদের সামনে অভিযান চালিয়ে আরও দেড় লাখ গলদা চিংড়ির রেণু-পোনাসহ একটি পিকআপ ও এক পাচারকারীকে আটক করেছে উপজেলা প্রশাসন।

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মুনিবুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে আনসার সদস্যদের সহায়তায় উপজেলা পরিষদের (থানা কাউন্সিল) সামনের সড়কে অভিযান চালানো হয়। এ সময় পটুয়াখালীর দশমিনা থেকে ঢাকামুখী একটি পিকআপে পাঁচটি ড্রামভর্তি দেড় লাখ গলদা চিংড়ির রেণু-পোনা পাওয়া যায়। পাশাপাশি এ সময় একজনকে আটক করা হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ