২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালে চুরি হওয়া ৫ টি গরুসহ চোর চক্রের ৩ সদস্য আটক

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শামীম আহমেদ :: বরিশালে চুরি হওয়া মামলায় ৫ টি চোরাই গরুসহ আন্তঃজেলা চোর চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে এয়ারপোর্ট থানা পুলিশ।

বৃহস্পতিবার(২৩ জুলাই) বেলা ১২ টার দিকে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মেট্রোপলিটন পলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার(উত্তর) মোঃ খাইরুল আলম।

সংবাদ সম্মেলনে তিনি জানান, গত ১৯ জুন গভীর রাতে বরিশালের এয়ারপোর্ট থানার উত্তর কড়াপুর এলাকার বাসিন্দা জাকির হোসেন শাকিলের গোয়ালঘর থেকে ৪ টি পালিত গরু চুরি হয়। এবং ২৬ জুন মাধবপাশা ইউনিয়নের চন্দ্রপাড়া এলাকার বাসিন্দা দিলিপ কুমার মন্ডলের গোয়াল ঘর থেকে ৫ টি পালিত গরু চুরি হয়। এ ঘটনায় এয়ারপোর্ট থানায় পৃথক মামলা দায়ের করা হয়। মামলা রুজুর পরে উপ-পুলিশ কমিশনার(উত্তর) খাইরুল আলমের নির্দেশে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(উত্তর) জাকারিয়া রহমান জিকুর নেতৃত্বে এয়ারপোর্ট থানার সহকারী পুলিশ কমিশনার নাসরিন জাহান ও অফিসার ইনচার্জ এস এম জাহিদ বিন আলমের তত্বাবধায়নে এসআই দিপায়ন ও এসআই রায়হানুর রহমান তথ্য প্রযুক্তির সহায়তায় বুধবার ২২ জুলাই রাতে অভিযান চালিয়ে তিন চোরকে গ্রেফতার করেন।এ সময় তাদের কাছ থেকে চুরি হওয়া ৫ টি গরু ও চোরাই কাজে ব্যবহৃত একটি প্রাইভেট কার ও একটি পিকআপ উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, রাতের আধাঁরে চুরি হওয়া ক্লু লেস মামলায় আটক কৃতরা হলো মোঃ সুমন প্যাদা(৩৭), মোঃ শাহ আলম(৩৫), ইমরান হাওলাদার(২২)। এদের মধ্য সুমন প্যাদা ও শাহ আলমকে বরিশাল এবং ইমরান হাওলাদারকে ঝালকাঠী জেলার রাজাপুর থানার কৈ খালী থেকে গ্রেফতার করা হয়।

উপ-পুলিশ কমিশনার(উত্তর) খাইরুল আলম জানান, এরা বরিশালের বিভিন্ন এলাকা থেকে গরু চুরি করে পিকআপে উঠিয়ে পটুয়াখালী,বরগুনা, ঝালকাঠী ও পিরোজপুর নিয়ে বিক্রি করত।আর প্রাইভেট কারটি ছাগল চুরি ও চুরির করার স্থান নির্ধারনের কাজে ব্যাবহার করত।চুরির সাথে জড়িত বাকীদেরকেও গ্রেফতার করার প্রচেস্টা চলছে।আশা করা যাচ্ছে এর মাধ্যমে বরিশালে চুরির ঘটনা অনেকাংশে কমে যাবে।গ্রেফতার কৃত আসামীদের আদালতে প্রেরন করা হয়েছে।

সংবাদ সম্নেলনে আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ জাকারিয়া রহমান জিকু, এয়ারপোর্ট থানার সহকারী পুলিশ কমিশনার নাসরিন জাহান,অফিসার ইনচার্জ এস এম জাহিদ বিন আলম সহ অন্যান্য কর্মকর্তা বৃন্দ।

সর্বশেষ