১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
চরবাড়িয়ায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর প্রচারনার অটো নদীতে নিক্ষেপ পবিপ্রবিতে মেধাবী শিক্ষার্থীকে আত্নহত্যায় প্ররোচনা ও ঘুষের বিনিময়ে নিয়োগে ৭ জনকে লিগ্যাল নোটিশ পাথরঘাটায় হরিণের চামড়া-মাংসসহ ফাঁদ জব্দ উজিরপুরে বসতঘরে হামলায় নারী-শিশুসহ আহত ৮ ভোলায় ডোবায় পড়ে শিশুর মৃত্যু বরিশালে আওয়ামী লীগের ১০ বিদ্রোহী প্রার্থীসহ ১৯ জন বহিষ্কার বরিশাল বিভাগে ৫৬ জনের করোনা শনাক্ত মেহেন্দীগঞ্জ ও হিজলায় নদীভাঙ্গন রোধ ও ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের দাবি করোনায় ৪৮ দিনে সর্বোচ্চ মৃত্যু, শনাক্ত ৩০৫৭ গৌরনদীতে জনগুরুত্বপূর্ণ সেতু দখল করে আ’লীগ নেতার নির্বাচনী কার্যালয়!

বরিশালে জন্ম নিল নাক-চোখ বিহীন শিশু, গ্রহণ করতে চাচ্ছে না বাবা-মা

নিজস্ব প্রতিবেদক ::: বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রসূতি বিভাগে এক গৃহবধূ বিরল শিশুর জন্ম দিয়েছেন। বিকৃত ওই নবজাতককে গ্রহণ করতে চাইছে না পিতামাতাসহ স্বজনরা। তবে শিশুটির বেঁচে থাকার সম্ভাবনা খুবই কম বলে জানিয়েছেন চিকিৎসকরা। আজ বৃহস্পতিবার ভোরে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে শিশুটির জন্ম হয়।

ভোলার কলাকোপা গ্রামের রিকশাচালক মো. জাফর এবং তার স্ত্রী মুন্নি বেগমের এই নবজাতকের বাবা-মা। বর্তমানে মুন্নি লেবার ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। তাদের সংসারে ছয় বছরের আরো একটি ছেলে সন্তান রয়েছে।

অ্যানেসথিয়ার চিকিৎসক সজল পান্ডে বলেন, বিকৃত শিশুটি যখন জন্ম নেয় তখন আমরাও আতঙ্কিত হয়ে পড়ি। পরবর্তীতে নিজেদের সামলে নিয়ে অপারেশন শেষ করি। কারণ, ইতিপূর্বে এ ধরনের বেশ কিছু নবজাতক ভূমিষ্ট হয়েছে আমাদের মাধ্যমে।

এরপর শিশুটিকে তার অভিভাবকের কাছে দেওয়া হলে তাৎক্ষণিক তারা গ্রহণে অস্বীকৃতি জানান। তাদেরকে বুঝিয়ে শিশুটিকে অভিভাবকদের কাছে দেওয়া হয়। বর্তমানে শিশুটিকে নবজাতক ওয়ার্ডে রেখে চিকিৎসা দেওয়া হয়েছে।

তিনি বলেন, শিশুটির নাক ও চোখ কিছুই নেই। মুখের আকারও বিকৃত। মাথার উপর বড় আকারের একটি টিউমারের মত রয়েছে। আমার অভিজ্ঞতা থেকে বলতে পারি, এ ধরনের শিশু বেশী দিন বাঁচে না।’’

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ