৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
চরফ্যাশন প্রেসক্লাবের বার্ষিক আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত  বরিশালের জন্য নগদের ২০ লাখ টাকার পুরস্কার দৌলতখানে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ১৫ জেলের কারাদণ্ড বেতাগীতে ঠিকাদারের গাফিলতিতে শিক্ষার্থীদের ভোগান্তি বরিশাল প্রেসক্লাব সভাপতির মৃত্যুতে পানিসম্পদ প্রতিমন্ত্রীর শোক না ফেরার দেশে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজি নাসির উদ্দিন বাবুল স্মার্ট বাংলাদেশ গড়তে হলে, স্মার্ট নাগরিক তৈরি করতে হবে- চীফ হুইপ নূর-ই-আলম লিটন চৌধুরী নিরাপদ, স্বাস্থ্যসম্মত ও রপ্তানিযোগ্য শুটকি উৎপাদনে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পবিপ্রবিতে ক্লাস-পরীক্ষা চালু করতে প্রশাসনের সাথে শিক্ষার্থীদের আলোচনা উজিরপুরে ৫ কেজি গাজা সহ ২ মাদক ব্যবসায়ী আটক।

বরিশালে জমি অধিগ্রহণের খবরে ঘরবাড়ি তৈরির হিড়িক

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল বিমান বন্দর সংলগ্ন তিনটি গ্রামে জমি অধিগ্রহণের খবরে সরকারের কাছ থেকে বেশি টাকা পাবার আশায় ঘরবাড়ি তৈরির হিড়িক পড়েছে। বিষয়টি স্বীকারও করেছেন স্থানীয়রা। এটিকে বৈধ করতে হোল্ডিং নম্বর দেয়ার জন্য ইউনিয়ন পরিষদকে চাপ দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন স্থানীয় চেয়ারম্যান। জেলা প্রশাসক বলছেন, কোনো অনৈতিক কর্মকান্ডকে প্রশ্রয় দেয়া হবে না।

বাংলাদেশ বিমান বাহিনীর একটি ঘাঁটি স্থাপনের জন্য বিমান বন্দর সংলগ্ন প্রায় ১শ ৫৮ একর জমি অধিগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। গত ১৩ জুলাই একটি গণবিজ্ঞপ্তি জারি করে ঐ জমিতে নতুন কোনো স্থাপনা তৈরি থেকে বিরত থাকতে নির্দেশ দেয়া হয়। এরপরই অতিমাত্রায় তৎপর হয়ে ওঠেন জমির মালিকরা। দিনরাত চলছে এলাকায় ঘরবাড়ি তৈরির কাজ। সরকারের কাছ থেকে বাড়তি টাকার আশায় দ্রুত ঘর তোলা হচ্ছে বলে জানায় স্থানীয়রা।

আর বিষয়টি আইনগতভাবে বৈধ করতে ইউনিয়ন পরিষদকে হোল্ডিং নম্বরের জন্য চাপ দেয়া হচ্ছে বলে অভিযোগ করেন বরিশাল বাবুগঞ্জ ৫নং রহমতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সরোয়ার মাহামুদ।

তবে বরিশাল জেলা প্রশাসন এম.এম অজিয়র রহমান বলছে, অধিগ্রহণের জন্য প্রস্তাবিত জমির ভিডিও চিত্র ধারণ করা হয়েছে। এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ নেয়া হবে।

বরিশাল বিমান বন্দর সংলগ্ন উত্তর রহমতপুর মৌজার ৪৮.২৪, খা-পুরা মৌজার ৭৯ এবং মানিককাঠি মৌজার ৩০.৭০ সহ মোট ১’শ ৫৭.৯৪ একর জমি অধিগ্রহণ করবে সরকার।

সর্বশেষ