৫ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

বরিশালে জমি লিখে নিয়ে মাকে ঘর থেকে বের করে দিলো ছেলে

বাণী ডেস্ক।।
বৃদ্ধা মায়ের জমি লিখে নিয়ে তাঁকে ঘর থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে বড় ছেলের বিরুদ্ধে। ঘটনা বরিশালের গৌরনদী উপজেলার নলচিড়া গ্রামের।

ভুক্তভোগী বৃদ্ধা মা হালিমা বেগমের (৮২) ঠাঁই হয়েছে নলচিড়া বাজারে থাকা তার মৃত স্বামীর একটি পরিত্যক্ত দোকানঘরে। ঘটনার প্রতিবাদ করায় বৃদ্ধার তিন মেয়ে, ছোট ছেলে, মেয়ে জামাতা ও নাতিদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ ওঠেছে।

স্থানীয়রা জানান, নলচিড়া গ্রামের শাহজাহান মৃধার মৃত্যু হয় ২০ বছর আগে। তিনি মৃত্যুর আগে তার স্ত্রী হালিমা বেগমের নামে ৬৪ শতক জমি লিখে দেন।

বৃদ্ধা হালিমা বেগম জানান, তার বড় ছেলে মাহাবুব মৃধা চাঁপ সৃষ্টি করে তার নামের জমি লিখে নিয়েছেন। গত চারদিন আগে তাকে তার স্বামীর ঘর থেকে বের করে দেয় বড় ছেলে। বর্তমানে নলচিড়া বাজারে মৃত স্বামীর রেখে যাওয়া একটি পরিত্যক্ত দোকানঘরে মানববেতর জীবনযাপন করছেন তিনি।

স্বামীর ভিটায় ফিরে যাওয়ার জন্য হালিমা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

বৃদ্ধার ছোট ছেলে মমিন মৃধা অভিযোগ করে বলেন, মায়ের নামের জমি লিখে নেওয়ার প্রতিবাদ করায় বড় ভাই মাহাবুব মৃধা তাকেসহ তার তিন বোন এবং বোনজামাতা, ভাগ্নেসহ ১০ জনকে আসামি করে আদালতে একটি মিথ্যা মামলা দায়ের করেছেন।

তবে অভিযুক্ত মাহবুব মৃধার মোবাইলে একাধিকবার কল দেওয়া হলেও তিনি রিসিভ না করায় বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে নলচিড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম হাফিজ মৃধা বলেন, একাধিকবার সালিস বৈঠক বসলে মানত সালিসদের সিদ্বান্ত অমান্য করেছে মাহাবুব মৃধা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ