১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

বরিশালে জসিম হত্যা মামলা: ৩ জনের যাবজ্জীবন

আইন আদালত।।
মোটরসাইকেল চালককে হত্যার দায়ে বরিশালে তিনজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও একজনকে একমাসের দণ্ড দিয়েছেন আদালত। বরিশালের জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক এটিএম মুসা মঙ্গলবার (২৪ নভেম্বর) এ রায় দেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন-গৌরনদীর কমলাপুরের রাকিব হাওলাদার, জয়নাল সরদার, সুমন আকন। মামলার অপর আসামি টুটুল ইসলামকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১৩ সলের ৩১ জানুয়ারি দুপুর সাড়ে ১২টায় গৌরনদী যাওয়ার কথা বলে আসামিরা নগরীর নথুল্লাবাদ বাসস্ট্যান্ড সংলগ্ন হোটেল ধানসিঁড়ির সামনে থেকে একটি মোটরসাইকেল ভাড়া করেন।

মোটরসাইকেলটি গৌরনদীর লক্ষ্মণকাঠি গ্রামে পৌঁছলে আসামি সুজন আকন মোটরসাইকেল থামাতে বলেন। এরপর সুজন তার কোমর থেকে একটি চাকু বের করে মোটরসাইকেল চালক মো. জসিমের গলায় আঘাত করেন।

এরপর সুজন ও রাকিবসহ আসামিরা চালক জসিমের লাশ পাশের খালে ফেলে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যান। পরে পুলিশ লাশ উদ্ধার করে বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠায়।

এ ঘটনায় গৌরনদী থানার উপপরিদর্শক (এসআই) স্বপন কুমার হাওলাদার বাদী হয়ে মামলা করেন। আদালতের বিচারক ১৫ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে তিনজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন।

পাশাপাশি ওই তিনজনকে দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেন। ওই মোটরসাইকেল কেনার দায়ে মামলার অপর আসামি টুটুল ইসলামকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রায় ঘোষণার সময় আসামিরা পলাতক থাকায় বিচারক গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ