২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

বরিশালে জাতীয় ক্রিকেট লিগ : সেঞ্চুরির স্বপ্ন নিয়ে প্রথম দিন শেষ করেছেন দীপু

নিজস্ব প্রতিবেদক :: জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের দুই ম্যাচে মুখোমুখি হয় বরিশাল ও ঢাকা মেট্রো এবং চট্টগ্রাম ও রাজশাহী। চট্টগ্রামের শাহাদাত হোসেন দীপু ৮৮ রানে অপরাজিত থেকে প্রথম দিন শেষ করেছেন। বরিশালের পক্ষে মোহাম্মদ আশরাফুল করেন ৪৮ রান। বরিশাল বিভাগীয় স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বরিশাল। দলীয় ১৭ রানের মধ্যেই মইনুল ইসলাম ও ফজলে রাব্বিকে সাজঘরের পথ দেখান আবু হায়দায় রনি। তৃতীয় উইকেটে মোহাম্মদ আশরাফুলের সাথে জুটি বেঁধে ৩৪ রান যোগ করে আরাফাত সানির শিকার হন সালমান হোসেন। ৫১ রানে ৩টি উইকেট হারায় বরিশাল।

চতুর্থ উইকেটে আশরাফুল ও সৈকত আলি গড়েন ৬৮ রানের জুটি। আশরাফুলকে আউট করে এই জুটি ভাঙেন পেসার শহিদুল ইসলাম। এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ার আগে আশরাফুল খেলেন ১৩৪ বলে ৪৮ রানের ইনিংস। তার ব্যাট থেকে আসে ৬টি চার।

বরিশালের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রান আসে আবু সায়েম চৌধুরির ব্যাট থেকে। ঝড়ো ৪৫ রান আসে সোহাগ গাজীর ব্যাট থেকে। তার ২৮ বলের ক্যামিও ইনিংসে ছিল ২টি চার ও ৪টি ছক্কা। ঢাকা মেট্রোর বোলারদের দৃঢ়তায় বরিশাল ২৪১ রানেই থেমে যায়। ঢাকা মেট্রোর পক্ষে ৩টি করে উইকেট শিকার করেন রনি ও বিশ্বকাপজয়ী স্পিনার রকিবুল হাসান। এছাড়া আরাফাত ২টি ও শহিদুল ১টি উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাটিং করতে নেমে শুরুতেই উইকেট হারিয়েছে ঢাকা মেট্রোও। আনিসুল ইসলামকে শিকার করেছেন মনির হোসেন। দিনশেষে ঢাকা মেট্রোর সংগ্রহ ১ উইকেটে ২৯ রান। ক্রিজে আছেন জাহিদুজ্জামান খান ও শামসুর রহমান। বরিশাল এগিয়ে আছে ২২১ রানে।

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের আরেক ম্যাচে মুখোমুখি হয়েছিল রাজশাহী ও চট্টগ্রাম। শহিদ কামরুজ্জামান স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন চট্টগ্রামের অধিনায়ক মুমিনুল হক। শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে সাগরপাড়ের দলটি। ফরহাদ রেজাদের বোলিং তোপে ৫২ রানের মধ্যেই পারভেজ হোসেন ইমন (৬), মাহমুদুল হাসান জয় (১১), পিনাক ঘোষ (১৫) ও মুমিনুল হক (৬) সাজঘরে ফিরে যান।

পঞ্চম উইকেটে ৮৮ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন ইয়াসির আলি চৌধুরি রাব্বি ও শাহাদাত হোসেন দীপু। ১১৯ বলে ৬৩ রান করে তাইজুল ইসলামের শিকার হন ইয়াসির। পরের ওভারেই ইরফান শুক্কুর রানের খাতা খোলার আগেই সাজঘরের আগেই তাকে সাজঘরের পথ দেখান তৌহিদ হৃদয়। মোহাম্মদ মেহেদী হাসান করেন ১০১ বলে ৫৫ রান।

দিন শেষে চট্টগ্রামের সংগ্রহ ৭ উইকেটে ২৫৬ রান। সেঞ্চুরির স্বপ্ন নিয়ে প্রথম দিন শেষ করেছেন দীপু। তিনি অপরাজিত আছেন ৮৮ রানে। তার সাথে ক্রিজে আছেন মোহাম্মদ ইরফান।

রাজশাহীর পক্ষে ২টি করে উইকেট শিকার করেছেন ফরহাদ রেজা ও আসাদুজ্জামান পায়েল।

সংক্ষিপ্ত স্কোর

বরিশাল ২৪১/১০ (১ম ইনিংস)
আশরাফুল ৪৮, সায়েম ৪৬, সোহাগ ৪৫;
রনি ৩/৩৪, রকিবুল ৩/৭৬, শহিদুল ২/২৪।

ঢাকা মেট্রো

সংক্ষিপ্ত স্কোর

চট্টগ্রাম ২৫৬/৭ (৯০ ওভার)
দীপু ৮৮*, রাব্বি ৬৩, মেহেদী ৫৫;
ফরহাদ ২/৩৬, পায়েল ২/৫৫।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email