২৮শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
রাজাপুরের গালুয়ায় বৃদ্ধ স্বামী স্ত্রীকে কুপিয়েছে সন্ত্রাসীরা  বিতর্কিত শিক্ষা ব্যাবস্থা বাতিল ও পাঠ্যবই সংশোধনের দাবিতে মানব বন্ধন শিক্ষার গুরুত্ব কেবল আ’লীগ সরকারই দিচ্ছে-পানিসম্পদ প্রতিমন্ত্রী আওয়ামীলীগ ও কমিনিউটি পুলিশিং এর ওয়ার্ড সেক্রেটারী গ্রেফতার বরিশালে দুই নারীর মৃত্যুর রহস্য উদঘাটনে পুলিশ ! বরিশালে ট্রলির নিচে পড়ে ইজিবাইকের চালক নিহত তালতলীতে ২৪টি পরিবারের খোলা আকাশের নীচে জীবনযাপন কলাপাড়া জম কালো আয়োজনে রিপোর্টার্স ক্লাব'র ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। পবিত্র কোরআন শরিফ পোড়ানোর প্রতিবাদে তালতলীতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত বরিশালে পাংশা গ্রামে প্রতিপক্ষের হামলায় আহত ১

বরিশালে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পরিষদের ৪ দফা দাবীতে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক :: ৪বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে ৩ বছর রুপান্তরের উদ্যেগ বন্ধ বিএনবিসি ২০২০ কতিপয় ধারা উপধারা সংশোধন ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষার সীমাহীন সংকটের সমাধান ও ছাত্র-শিক্ষক পেশাজীবীদের পেশাগত সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি ও নির্দেশিত ৪দফা দাবী বাস্তবায়নের দাবীতে বিভাগীয় প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিল সহ প্রধানমন্ত্রী বরাবর বিভাগীয় কমিশনারের মাধ্যেমে স্বারকলিপি প্রধান করা হয়।

আজ রবিবার সকাল ১১টায় বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ বরিশাল জেলা কমিটির আয়োজনে বরিশাল সরকারী পলিটেকনিক্যাল ইনস্টিটিউট সেমিনার হল রুমে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বরিশাল জেলা সংগ্রাম পরিষদের আহবায়ক ইঞ্জিনিয়ার নাহিদ হোসেন তালুকদারের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন আই,ডি,ই,বি কেন্দ্রিয় সাধারন সম্পাদক প্রকৌশলী সামসুর রহমান।

এসময় তিনি বলেন, এদেশের সরকারের মধ্যে ঘাপটি মেরে থাকা অপশক্তিগুলো প্রধানমন্ত্রীর নির্দেশিত কারিগড়ি শিক্ষা ব্যাবস্থা ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

ওরা মনে করেছে দেশে এখন কোন রাজনৈতিক দল নেই শেখ হাসিনার বিরুদ্ধে আন্দোলন-সংগ্রাম করার মত তাই যদি এই মূহুর্তে সাড়ে ৪ লক্ষ কারিগড়ি ছাত্র- শিক্ষককে খেপিয়ে মাঠে নামিয়ে অস্থিতিশীল করার জন্য কাজ করছে।

তিনি আরো বলেন যারা এদেশের উন্নয়ন চায় না ওই চক্রটি প্রধানমন্ত্রীর কারিগড়ি শিক্ষাকে বাধা গ্রস্থ করার চেষ্টা করছে। আমাদের এই আন্দোলন প্রধানমন্ত্রী ও সরকারের বিরুদ্ধে নয়।

আমরা আশা করব প্রধানমন্ত্রী নির্দেশিত আমাদের ৪ দফা দাবী সরকারের শিক্ষা মন্ত্রালয় দ্রুত বাস্তবায়ন করবে।

এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সরকারী পলিটেকনিক্যাল ইনস্টিটিউট অধ্যক্ষ ড.প্রকৌশলী রুহুল আমিন, পি,জি,সি,বি সাধারন সম্পাদক ও প্রকৌশলী ইলিয়াস হোসেন কেন্দ্রীয় সহ-সভাপতি প্রকৌশলী মিজানুর রহমান,মোঃ তারিক হোসেন,কেন্দ্রীয় ছাত্র বিষয়ক সম্পাদক মোঃ নুরুনবী, প্রকৌশলী মোঃ নাজিম উদ্দিন, মোঃ শামীম হোসেন, পলিটেকনিক্যাল ইনস্টিটিউট ছাত্রলী নেতা হাসিবুল হোসেন শান্ত সহ বিভাগের ৬ জেলার নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

সমাবেশ শেষে কেন্দ্রীয় নেতৃবৃন্দদের নিয়ে নগরীর বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল করে সদররোডস্থ অশ্বিনী কুমার টাউন হল চত্বরে এসে শেষ করে।

পরে তারা বিভাগীয় কমিশনার কার্যলয়ে গিয়ে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করেন।

 

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ