৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

বরিশালে ডুবচরে ধাক্কা লেগে চিনি বোঝাই নৌযান ডুবি

অনলাইন ডেস্ক।।
বরিশালের হিজলা উপজেলার কাইসমার চর সংলগ্ন মেঘনা নদীতে চিনি বোঝাই এমভি ফারহান-ফাহিম নামের একটি নৌযান ডুবে গেছে। বুধবার (১০ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে এই ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন হিজলা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বিকাশ চন্দ্র দে। তিনি জানান, মাঝারি মানের ওই পণ্যবাহী নৌযানটি নারায়ণগঞ্জের সোনারগাঁও থেকে ভোলা জেলার উদ্দেশে যাচ্ছিল।

তিনি বলেন, ‘নদীতে পানি বেড়ে যাওয়ায় নৌযানের চালক ডুবোচরের অবস্থান বুঝতে পারেননি। এ কারণে নৌযানটি ডুবোচরে ধাক্কা লেগে একপাশ কাত হয়ে যায়। মুহুর্তের মধ্যে নৌযানের ভেতরে পানি ঠুকতে শুরু করে।

খবর পেয়ে ঘটনাস্থলেই অদূরে থাকা নৌ-পুলিশের টহল টিম স্থানীয় মাঝিদের সাথে নিয়ে ঘটনাস্থল থেকে দুর্ঘটনা কবলিত নৌযানের মাঝিসহ পাঁচজনকে উদ্ধার করে। পাশাপাশি আড়াইশ বস্তার মতো চিনি উদ্ধার করতে সক্ষম হয়েছেন তারা।

নৌ পুলিশের ওই কর্মকর্তা নৌযানে থাকা ব্যক্তিদের বরাত দিয়ে বলেন, ‘নৌযানটিতে ৩ হাজার ৭২০ বস্তা চিনি ছিলো। প্রতি বস্তায় চিনির পরিমাণ ছিল ৫০ কেজি। পানি ঢুকে পড়ায় প্রায় সাড়ে তিন হাজার বস্তা চিনি ডুবে গেছে।

পুলিশ পরিদর্শক বিকাশ চন্দ্র দে বলেন, ‘গত দুদিন ধরেই মেঘনা নদীতে প্রচন্ড বাসাত ও ঢেউ রয়েছে। উজানের কারণে নদীতে পানিও বৃদ্ধি পাচ্ছে। দুর্ঘটনার পর পরই আমরা ঘটনাস্থলে পৌঁছতে না পারলে নৌযানে থাকা নাবিকদের ভাগ্যে বড়ধরনের বিপনের শঙ্কা ছিল বলে আশঙ্কা প্রকাশ করেন পুলিশের এই কর্মকর্তা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ