৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
সাংবাদিক অপু রায় এবং সাংবাদিকপুত্র জারিফ এর মৃত্যুতে শোক প্রকাশ ঝালকাঠিতে পৃথক ঘটনায় দুই লাশ উদ্ধার উজিরপুরে ফলজ গাছ কেটে অসহায় নারীর বসতবাড়ি দখলের পায়তারা গ্যাস সংযোগ না থাকায় পটুয়াখালীতে গড়ে ওঠেনি শিল্পকারখানা ৬ দফা দাবি আদায়ে পবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট অগ্নি দূর্ঘটনায় তিনটি পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছেন মির্জাগঞ্জ বিএনপি। নাজিরপুরে ইট বোঝাই নৌকা ডুবে ব্যবসায়ীর মৃত্যু নদীতে অবৈধ জাল অপসারণ, ভোলায় বাড়ছে মাছের উৎপাদন শেবাচিম হাসপাতালে শয্যা বাড়ায় বেড়েছে রোগীর ভোগান্তি! মসজিদের সম্পত্তি দখল করলে দুই বছরের কারাদণ্ডের বিধান রেখে সংসদে বিল পাস

বরিশালে পল্টুন থেকে নদীতে পরে কার্গো শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক ::: ব‌রিশালের কীর্তনখোলা নদীতে পড়ে মো. ফরিদ (২৮) নামের এক কার্গো শ্রমিকের মৃত্যু ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৪ জানুয়া‌রি) সন্ধ্যায় বরিশাল নগরের কেডিসি বালুর মাঠ সংলগ্ন নদী‌তে এ দুর্ঘটনা ঘটে।

ফরিদ পিরোজপুর জেলার নেছারাবাদ উপজেলার বা‌সিন্দা মো. শাহ আলমের ছেলে। তিনি সার বোঝাই এমভি ম্যাক্সফালা কার্গোর শ্রমিক ছিল।

কার্গোর মাষ্টার মো. জাকির হোসেন জানান, মংলার হারবাড়িয়া-৮ থেকে ৪-৫ দিন পূর্বে ইউরিয়া সার নিয়ে ব‌রিশাল এ‌সে পৌঁছান।

মঙ্গলবার বিকেলে ব‌রিশা‌লের কীর্তনখোলা নদীর কেডিসি বালুরমাঠের বিএডিসির ঘাটে নোঙ্গর করা হয় জাহাজ‌টিকে। সন্ধ্যার পর পল্টুনের উত্তর পাশ থেকে এক লোককে পানিতে পড়ে যেতে দেখে অন্যান্য শ্রমিকরা। প্রথমে ঘাটের কোনো শ্রমিক ভেবেছিলাম। কিছুক্ষন পর শ্রমিকরা এসে জানায় ফরিদকে পাওয়া যাচ্ছে না, তার মোবাইলও কে‌বিনে রয়েছে। এরপর আশপাশে খুঁজে তাকে না পেয়ে ৯৯৯ কল করা হয়। ফায়ার সার্ভিস এসে পন্টুনের নিচ থেকে লাশ উদ্ধার করেছে।

বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউ‌নিয়নের সাধারণ সম্পাদক ক‌বি‌র হোসেন বেপারী বলেন, এ‌টি নিছক এক‌টি দূর্ঘটনা, অন্য কিছু নয়। মরদেহ উদ্ধার ক‌রা হয়েছে এবং স্বজনদের বিষয়‌টি জানানো হয়েছে।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক বেলাল উদ্দিন বলেন, খবর পেয়ে ডুবুরি নিয়ে রাতে উদ্ধারে নেমে পড়েন। আধা ঘণ্টার চেষ্টায় পন্টুনের নিচ থেকে লাশ উদ্ধার করা হয়েছে। তিনি আরও জানান, পরে লাশ কার্গোর মাষ্টারের কাছে হস্তান্তর করেছেন। কার্গোতে ১৫/২০ দিন আগে শ্রমিক হিসেবে চাকুরি নিয়েছিলো ফরিদ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ