৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত গলাচিপায় এ্যাম্বুলেন্স সেবায় চলছে রমরমা ব্যবসা। ৪ ঘণ্টা বন্ধ থাকার পর চরকাউয়া থেকে বাস চলাচল শুরু পটুয়াখালী জেলা পরিষদের আয়োজনে বীর মুক্তিযোদ্ধা, আগুনে ক্ষতিগ্রস্থ ও ছাত্র ছাত্রীদের মাঝে চেক প্রদান আমতলী পৌরসভায় ৪৬২১ জন হতদরিদ্রদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার স্ত্রী-বোনের টাকায় ট্রাক্টর কিনলেন পলাশ গলাচিপায় ঐতিহ্যবাহী গ্রামীন শিল্প হোগল পাতা বিলুপ্তির পথে ব্যবসায়ী নাজমুল সাদাতের পিতার জানাজা সম্পন্ন ব্যবসায়ী নাজমুল সাদাতের পিতার জানাজা সম্পন্ন মাহাফুজুর রহমানের "স্বপ্নে দেখা সেই মেয়েটি" লাজুক

বরিশালে পশু কোরবানির জন্য ১৪২ স্থান নির্ধারণ

শামীম আহমেদ :: বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) এর ৩০ টি ওয়ার্ডে পশু কোরবানির জন্য ১৪২ টি স্থান নির্ধারণ করা হয়েছে। সেই সাথে পরিচ্ছন্নতা বিভাগের ১ হাজার কর্মী বর্জ্য অপসারণ প্রক্রিয়া সম্পন্ন করতে কাজ করবেন।

 

বিষয়টি নিশ্চিত করে বরিশাল সিটি করপোরেশনের প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা ও ভ্যাটেনারি সার্জন চিকিৎসক রবিউল ইসলাম বলেন, সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র নির্দেশনা অনুযায়ী ওয়ার্ডগুলোতে পশু কোরবানির জন্য স্থান নির্ধারণ করা হয়েছে। ওয়ার্ড বড় হলে সেখানে নির্ধারিত স্থানের সংখ্যা বাড়ানো হয়েছে। আর প্রতিটি নির্ধারিত স্থানে কোরবানির পশুর বর্জ্য ভরে রাখতে পর্যাপ্ত ব্যাগ ও জবাইয়ের স্থান জীবানুমুক্ত রাখতে ব্লিচিং পাউডার দিয়ে দেয়া হচ্ছে।

তিনি বলেন, কোরবানির দিন বেলা ২ টা থেকে ৬ ঘন্টার টার্গেট ঘোষানা করা হয়েছে, এরমধ্যে বরিশাল নগরের ৩০ টি ওয়ার্ডের কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হবে। এক্ষেত্রে পরিচ্ছন্নতা বিভাগের কর্মীদের পাশাপাশি পানি শাখার কর্মীরা কাজ করবেন।

 

এদিকে নগরবাসী যারা নির্ধারিত স্থানে পশু কোরবানি করছেন না, পরিবেশের বিনষ্ট না করে তাদের নিজ দায়িত্বে বর্জ্য নির্ধারিত স্থানে ফেলার আহবান জানানো হয়েছে। নিয়মিতো পরিচ্ছন্নতা কাজের ধারাবাহিকতায় সেখান থেকে বর্জ্য অপসারণ করবে পরিচ্ছন্নতা বিভাগের কর্মীরা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ