১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

বরিশালে ফোন পেলেই জরুরি স্বাস্থ্য সেবা টিম পৌঁছে যাচ্ছে বাসায়

নিজস্ব প্রতিবেদক :: শুধুমাত্র একটা ফোন পেলেই যেকোন রোগীর স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণে জরুরি স্বাস্থ্য সেবা টিম পৌঁছে যাচ্ছে বাসায়। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় চলমান কঠোর লকডাউনের মধ্যে শুধুমাত্র বরিশাল জেলার প্রতিটি পরিবারের স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণে এ সুযোগটি পাচ্ছেন। গত ১৫ এপ্রিল থেকে ২৪ ঘন্টা এ সেবার কাজ শুরু করেছেন বাংলাদেশ সরকার অনুমোদিত কেয়ারগিভারস ইনস্টিটিউট অব বরিশাল প্রতিষ্ঠানের নিজস্ব ডাক্তার, নার্স ও কেয়ারগিভারস দ্বারা গঠিত জরুরি স্বাস্থ্য সেবা টিম।

নগরীর কাশিপুর সুরভী পেট্রোল পাম্প সংলগ্ন এলাকায় অবস্থিত কেয়ারগিভারস ইনস্টিটিউট অব বরিশালের চীফ এক্সিকিউটিভ অফিসার মোঃ মিরাজ খান তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, বরিশালবাসীর প্রতিটি পরিবারের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে তাদের অফিসের ব্যবহৃত টেলিফোন নাম্বার ০৪৩১-৬১৫৮৪ কিংবা মোবাইল নাম্বার ০১৬১২-০১১০০৩ এ ২৪ ঘন্টা স্বাস্থ্য সেবার কাজ শুরু করা হয়েছে। একটি ফোন পেলেই বাসায় ছুটে যাচ্ছেন কেয়ারগিভারস ইনস্টিটিউট অব বরিশাল প্রতিষ্ঠানের নিজস্ব ডাক্তার, নার্স ও কেয়ারগিভারস দ্বারা গঠিত জরুরি স্বাস্থ্য সেবা টিমের সদস্যরা।

সূত্রমতে, এ প্রতিষ্ঠান থেকে স্বল্পমূল্যে যে সকল সেবা প্রদান করা হচ্ছে-কোভিড-১৯ পজিটিভ কিংবা নেগেটিভ যেকোন রোগীর বাসায় ২৪ ঘন্টা কেয়ারগিভারস দ্বারা সেবা প্রদান। মাসিক কিংবা বছরের জন্যও কেয়ারগিভারস বাসায় নেয়ার সু-ব্যবস্থা। গর্ভবতী মায়েদের সার্বক্ষণিক দেখাশোনা। ২৪ ঘন্টা ফিজিওথেরাপি সার্ভিস প্রদান। বাসায় ওষুধপত্র দিয়ে আসা। অক্সিজেন সরবরাহ করা। হাসপাতালে রোগী আনা-নেওয়া এবং প্রয়োজনে রোগীর সাথে সার্বক্ষণিক কেয়ারগিভারস রাখার ব্যবস্থা। ইমারজেন্সি বাসায় ডাক্তার পাঠানো। হাসপাতাল কিংবা ক্লিনিকে রোগীর সাথে ২৪ ঘন্টা কেয়ারগিভারস রাখা। অনলাইনে বিশেষজ্ঞ ডাক্তার দেখানো। বয়স্ক বৃদ্ধদের সার্বক্ষণিক সেবাযত্ন, প্রেসার ও ডায়াবেটিস মাপা, নেবুলাইজেশন, এনজি ফিডিং, আইভী ক্যানুলা, ইঞ্জেকশন ও স্যালাইন পুশিং, সার্জিক্যাল ড্রেসিং, ক্যাথেটারাইজেশন (প্রসাবের নল লাগানো), এনজি টিউব ইনসার্সন (খাবারের নল লাগানো), স্টিজ (যেকোনো ধরনের কাটা-ছেঁড়া সেলাই) ইত্যাদিসহ যাবতীয় নার্সিং সেবা প্রদান করা হচ্ছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ