২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

বরিশালে বৈদ্যুতিক খুঁটিতে লাইনম্যানের মৃত্যু, উপ-সহকারী প্রকৌশলী বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে বৈদ্যুতিক খুঁটিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিক মৃত্যুর ঘটনায় ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী-১ বরিশালের উপ-সহকারী প্রকৌশলী মো. শহীদুল ইসলামকে বরখাস্ত করা হয়েছে। এবং দুর্ঘটনার কারণ এবং কারও গাফেলতি ছিল কী নাসহ কিভাবে দুর্ঘটনা ঘটলো তা জানতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিদ্যুৎ বিভাগ সূত্রে জানা গেছে, শ্রমিক মৃত্যুর এই ঘটনায় তদন্ত কমিটি কেন্দ্র থেকে গঠন করে দেওয়া হয়েছে। এবং ওজোপাডিকো কেন্দ্রীয় দপ্তরের প্রধান প্রকৌশলী মোস্তাফিজুর রহমান এই কমিটির প্রধান। এছাড়া প্রধান নিরাপত্তা কর্মকর্তা মোমিনুল হক এবং নির্বাহী প্রকৌশলী দেবাশীষ পালকে তদন্ত কমিটির সদস্য করা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, রুপাতলী পাওয়ার হাউস চত্বরে মই বেয়ে খুঁটিতে উঠে কাজ করছিলেন লাইনম্যান ফয়সাল (২৮)। কিন্তু মেরামত শেষ না হতেই বিদ্যুতের লাইনে সংযোগ দিয়ে দেন এক সহকর্মী। এতে লাইনম্যান বিদ্যুৎস্পৃষ্ট হয়ে খুঁটিতে ঝুলে থাকেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে তার লাশটি নামিয়ে আনে।

জানা গেছে, বরিশাল সদর উপজেলার কাউনিয়া থানাধীন চরবাড়িয়া এলাকার সিকিম আলী হাওলাদারের ছেলে ফয়সাল থাকতেন নগরীর আমানতগঞ্জ এলাকায়। তার ৮ বছরের একটি সন্তান রয়েছে। এবং তার স্ত্রী তিন মাসের অন্তঃসত্ত্বা, জানিয়েছে পরিবার।’

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ