১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালে পরিত্যক্ত ঘরে বসে বোমা বানানোর সময় বিস্ফোরণ ! আহত-১

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল বাণী:  শুক্রবার দিবাগত মধ্যরাতে বোমা তৈরিকালে বিস্ফোরনে হারুন হাওলাদার নামের বোমা তৈরির এক কারিগর আহত হয়েছে। বরিশালের গৌরনদী উপজেলার কটকস্থল দক্ষিণ মাদ্রা গ্রামের একটি পার্ক সংলগ্ন পরিত্যক্ত টিনের ঘরে এ ঘটনা ঘটে। আহত হারুন উপজেলার বার্থী ইউনিয়নের বেজতাগী গ্রামের মৃত আঃ বারেক হাওলাদারের পুত্র।
তবে ঘটনা স্থলে গিয়ে বোমা বিস্ফোরনের আলামতগুলো নষ্ট করার জন্য আলাদা বালু দিয়ে জায়গাটি (পরিত্যক্ত টিনের ঘরের ভিতরে) ঢেকে দেয়া হয়েছে দেখা যায়।
এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য শনিবার বিকেলে ওই পার্কের পরিচ্ছন্নতাকর্মী আ. রহমানকে আটক করেছে গৌরনদী মডেল থানা পুলিশ।
আহত হারুনের বোন নাছিমা বেগম জানান, তার বড় ভাই হারুন হাওলাদার ঢাকায় যাওয়ার কথা বলে গত বুধবার বিকেলে বাবার (বাপের) বাড়ি থেকে বের হয়। শুক্রবার দিবাগত রাত ১২ টার দিকে হঠাৎ ঘুমের মধ্যে একটি বিকট শব্দে ঘুম ভেঙ্গে যায় তার। এবং ঘর থেকে বের হয়ে তিনি তার ভাইয়ের (হারুন) দু’হাত বোমা বিস্ফোরনে বিচ্ছিন্ন ও মুখমন্ডল ঝলসে গেছে দেখতে পান।
আহত হারুনের বোন নাছিমা বেগম আরও জানান, বেজগাতি গ্রামের আ. রহমান নাম তার ভাই হারুনকে গোপনে চিকিৎসা দিতে নিয়ে যায়। এবং তাকে প্রথমে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) নিয়ে গেলে অবস্থার অবনতি হলে তাকে ঢাকায় পাঠানো হয়।
মডেল থানা পুলিশ তাকে (নাছিমা) শনিবার দুপুর সোয়া ২টার দিকে থানায় ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে বাদ মাগরিব বাড়ি পাঠিয়ে দিয়েছে বলেও জানান নাছিমা বেগম ।
গৌরনদী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আ্ফজাল হোসেন জানান, খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে জানতে পারেন, কতিপয় দুস্কৃতকারী পরিত্যক্ত ওই বাড়িতে বসে বোমা তৈরির কাজ করছিলো। এ সময় বোমা বিস্ফোরনে স্থানীয় হারুন হাওলাদার নামের এক ব্যক্তি গুরুত্বর আহত হয়। তবে পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর পূর্বেই তাকে (হারুন) অন্যত্র সরিয়ে নেওয়া হয়। ধারনা করা হচ্ছে অতিগোপনে আহতকে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য স্থানীয় বাসিন্দা এক পুরুষকে আটক করে থানায় আনা হয়েছে।

সর্বশেষ