২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

বরিশালে ব্রীজের উপর বাঁশের সাকো

বরিশাল বাণী: বরিশালের আগৈলঝাড়ায় ব্রীজের উপর ঝুঁকিপূর্ন বাঁশের সাকো দিয়ে প্রতিদিন চলাচল করছেন শতশত নারী ও শিশুসহ সাধারন লোকজন।
ওই ব্রীজ দিয়ে পথচারীসহ প্রায় অর্ধশতাধিক লোকজন প্রতিদিন নামাজ আদায় করতে যান মসজিদে। ব্রীজটি ভেঙ্গে গেলেও উপজেলা এলজিইডি বিভাগ থেকে কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না।
এরকমই একটি ব্রীজ দেখা গেছে উপজেলার রাজিহার ইউনিয়নের বড় বাশাইল গ্রামের মোল্লাবাড়ি মসজিদ সংলগ্ন খালের উপর।
স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার রাজিহার ইউনিয়ন পরিষদের অর্থায়নে পুরাতন মালামাল দিয়ে ওয়পদা খালের উপর মোল্লা বাড়ির সামনে ৬-৭বছর পূর্বে একটি আয়রন স্লাব ব্রীজ নির্মাণ করা হয়েছিল। ব্রীজটি নির্মাণের সময়ই মালামাল ছিল নি¤œ মানের। যার কারনে ব্রীজটির লোহার ভীম নষ্ট হয়ে ব্রীজটি ভেঙ্গে পরেছে।
বর্তমানে ওই ব্রীজ দিয়ে সাধারন লোকজনসহ নামাজ আদায় করতে আসা বয়স্ক লোকজন চলাচল করতে পারছে না।
স্থানীয়রা ইউপি চেয়ারম্যান ইলিয়াস তালুকদারকে জানালে তিনি উপজেলা এলজিইডি বিভাগকে জানান। তারা এসে ব্রীজ দেখে গেছেন। কিন্তু বর্তমানে ওই ব্রীজের উপর বাঁশের সাকো দিয়ে লোকজন কোন রকম চলাচল করছেন। তবে বয়স্ক লোকজন এখনও চলাচল করতে পারছেন না।
এব্যাপারে উপজেলা প্রকৌশলী রাজ কুমার গাইন বলেন, ব্রীজটি দেখে তা সংস্কারের জন্য ইউনিয়ন পরিষদকে নির্দেশ দেওয়া হয়েছে। ইউনিয়ন পরিষদ থেকে ব্রীজটি সংস্কার করা হবে। বর্তমানে সরকারী বরাদ্দ না থাকায় সংস্কার করা যাচ্ছে না।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ