৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

বরিশালে ভ্রাম্যমান আদালতে দুটি অবৈধ ড্রেজার পুড়িয়ে ধংস

নিজস্ব প্রতিবেদক :: বরিশালের তেঁতুলিয়া নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে দুটি ড্রেজার মেশিন পুড়িয়ে ধংস করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার অপরাহ্নে বরিশাল জেলা সহকারি ভূমি কর্মকর্তার নেতৃত্বাধীন মোবাইল কোর্ট সদর উপজেলার টুঙ্গিবাড়িয়া ইউনিয়নের চরনেহালগঞ্জে অভিযান চালিয়ে করে ২টি অবৈধ ড্রেজার উদ্ধার করলেও পালিয়ে রক্ষা পায় ব্যবসায়ীরা। পরে ভ্রাম্যমাণ আদালত ওই ড্রেজার দুটি ঘটনাস্থলেই বন্দর থানা পুলিশের সহায়তায় পুড়িয়ে ধংস করেন।

বরিশাল জেলা প্রশাসন সূত্র জানায়, নদ-নদী থেকে বালু উত্তোলনের ক্ষেত্রে সরকারের নিষেধাজ্ঞা থাকার পরেও একটি চক্র তা অমান্য করে আসছে। বরিশালের স্থানীয় বিভিন্ন নদী থেকে কৌশলে বালু তুলে পরে তা সরবরাহ করে। বুধবার দুপুর ২টার দিকে সদর উপজেলার চরনেহালগঞ্জ ও চাষি পতাং এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে দুটি অবৈধ ড্রেজার উদ্ধার করেন ভূমি কর্মকর্তা মো. মেহেদী হাসানের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত। এর আগে বালু উত্তোলনে জড়িত ব্যবসায়ীরা খবর পেয়ে পালিয়ে গেছে। বন্দর থানা পুলিশের সহযোগিতায় ড্রেজার দুটি আগুনে পুড়িয়ে ধংস করা হয়েছে।

ভূমি কর্মকর্তা মো. মেহেদী হাসান জানান, ঘটনাস্থলে পৌছানোর আগেই ব্যবসায়ীরা ড্রেজার ফেলে পালিয়ে যায়। পরে দুটি ড্রেজার পুড়িয়ে দেওয়া হয়েছে। এনিয়ে গত কয়েকদিনে অন্তত ৮টি অবৈধ ড্রেজার পুড়িয়ে ধংস করা হল।’

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ