২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

বরিশালে মাস্কবিহীন ২৭ ব্যক্তিকে জরিমানা

শামীম আহমেদ :: করোনা সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি রক্ষায় বরিশাল নগরীতে দুটি এবং জেলার বানারীপাড়ায় একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। এ সময় মাস্ক না পরায় ২৭ ব্যক্তি এবং মাস্কবিহীন লোকজনকে দোকানে প্রবেশ করতে দেয়ায় ৮টি প্রতিষ্ঠান থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অপরদিকে অতিরিক্ত যাত্রী বহন ও অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে একটি বাস থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

‘নো-মাস্ক নো-সার্ভিস’ বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজা এবং শরীফ মো. হেলাল উদ্দিনের ভ্রাম্যমাণ আদালত।

অপরদিকে জেলার বানারীপাড়া উপজেলা সদরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিশাত শারমীন। এ সময় ভ্রাম্যমাণ আদালত মাস্ক বিহীন জনসাধারণের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করেন এবং জনগণকে মাস্ক পড়তে উদ্বুদ্ধ করেন।

পৃথক ভ্রাম্যমাণ আদালত চলাকালে মাস্ক না পরে ঘোরাফেরা করার মাধ্যমে স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে ২৭ জন ব্যক্তি এবং মাস্ক বিহীন মানুষকে দোকানে প্রবেশ করতে দেয়ায় ৮টি প্রতিষ্ঠান থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় বাসে অতিরিক্ত যাত্রী পরিবহন এবং অতিরিক্ত ভাড়া আদায় করায় নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনালে মাওয়াগামী বিএমএফ পরিবহনের একটি বাস থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জনস্বার্থে এই অভিযান চলবে বলে জানিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ