২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
সেলুনে চুল কাটার নোটিশ দিয়ে বিপাকে জাহানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান!  চরফ্যাশনে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত চরফ্যাশনে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত দাফনের দুই মাস পর কবর থেকে কৃষকের লাশ উদ্ধার পিরোজপুরে দাফনের ২ মাস পর কবর থেকে কৃষকের লাশ উত্তোলন উজিরপুরে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার নলছিটিতে কলেজছাত্র রুম্মান হত্যার বিচার দাবিতে মানববন্ধন আগুনমুখা নদীতে অবৈধ বালু উত্তোলন ড্রেজারের পাঁচ শ্রমিককে তিন মাসের জেল, একজনকে জরিমানা উজিরপুরে দুই মাদক ব্যাবসায়ীকে ইয়াবাসহ গ্রেফতার করেছে ডিবি পুলিশ ২২দিনের নিষেধাজ্ঞা শেষে ইলিশ শূণ্যতায় হতাশ জেলেরা

বরিশালে মা ইলিশ রক্ষা অভিযানে ২ জনের কারাদন্ড

উজিরপুর (বরিশাল) প্রতিনিধি :: বরিশালের উজিরপুরে মা ইলিশ ধরার অপরাধে দুই জেলেকে একমাস করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার বেলা ১১ টায় পৌরসভার ৬নং ওয়ার্ডের খেয়াঘাটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) জয়দেব চক্রবর্তী।

উপজেলা নির্বাহী অফিস সূত্র জানা যায়, গতকাল মঙ্গলবার সকালে পরমানন্দসাহা গ্রামের জেলে মোঃ মামুন বেপারী এবং ০৪ অক্টোবর রাতে চথলবাড়ী গ্রামের মোঃ খোকনকে মা ইলিশ ধরার সময় নিষিদ্ধ জাল সহ গ্রেফতার করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ২০০০ মিটার জাল জব্দ করা হয়েছে। পুলিশ গ্রেফতার করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জয়দেব চক্রবর্তী মামুন ও খোকনকে এক মাস করে কারাদন্ড দিয়ে বরিশাল জেল হাজতে প্রেরণ করেছে। এসময় তাদের কাছ থেকে ২০০০ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়েছে।

ভ্রাম্যমাণ আদলত পরিচালনার সময় উপস্থিত ছিলেন- উপজেলা মৎস্য কর্মকর্তা শিমুল পাল, এ.এস.আই প্রদীপ ও উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান রনি প্রমুখ।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) জয়দেব চক্রবর্তী জানান, প্রাথমিক ভাবে সকল জেলেকে সর্তক করার জন্য এক মাস করে কারাদন্ড দিয়েছি। পরবর্তীতে কোন জেলেকে নিষিদ্ধ সময়ে মা ইলিশ ধরতে নদীতে দেখতে পেলে তার বিরুদ্ধে কঠোর হতে বাধ্য হবো বলে হুঁশিয়ারী দেন।

 

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ