৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

বরিশালে মুক্তবুলি সম্মেলনে লেখকদের মিলনমেলা

বাণী ডেস্ক।।
‘পাঠক যারা লেখক তারা’ এই শ্লোগান নিয়ে পথ চলার দীর্ঘ সাড়ে চার বছর পর লেখকদের নিয়ে প্রথম সম্মেলন করেছে সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক ম্যাগাজিন মুক্তবুলি। ১০ জুন শুক্রবার বরিশাল প্রেসক্লাব অডিটোরিয়ামে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন মুক্তবুলি ম্যাগাজিনের প্রধান উপদেষ্টা প্রফেসর মাহমুদ হোসেন দুলাল।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নতুন এক মাত্রার নির্বাহী সম্পাদক কবি ড. ফজলুল হক তুহিন, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সিনিয়র সাব এডিটর কবি মুহম্মদ আবদুল বাতেন, বিএম কলেজ বাংলা বিভাগের সাবেক চেয়ারম্যান আ. খা. মো. আবদুর রব ও প্রফেসর জাহান আরা বেগম, অমৃত লাল দে মহাবিদ্যালয়ের সাবেক অধ্যক্ষ তপংকর চক্রবর্তী, শেকড় সাহিত্য সংসদের সভাপতি কবি নয়ন আহমেদ ও অরুনিম সম্পাদক কবি মুস্তফা হাবীব।

অনুষ্ঠানে মুক্তবুলি ম্যাগাজিনের পলিসি ও লেখকদের করণীয় বিষয়ে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন উপস্থাপন করেন পত্রিকাটির প্রকাশক ও সম্পাদক আযাদ আলাউদ্দীন।

অনুষ্ঠানের বিভিন্ন পর্বে আলোচনা করেন প্রফেসর মো. মোসলেম উদ্দিন সিকদার, অধ্যক্ষ আমিনুল ইসলাম খসরু, অধ্যাপক মাহবুবুল আলম, অ্যাডভোকেট শাহে আলম প্রমুখ।

মুক্তবুলি ম্যাগাজিনের নিয়মিত লেখক কবি কামাল আহসান ও কবি ইয়াসিন হীরার পরিবারের কাছে মরণোত্তর সম্মাননা স্মারক প্রদান করা হয়।

মুক্তবুলি ওয়েবসাইটে প্রকাশিত লেখার মধ্যে প্রতিমাসে সর্বোচ্চ পঠিত লেখার জন্য একজন করে মোট ১৪ জনকে সেরা লেখক সম্মাননা ও সনদ প্রদান করা হয়। একই সাথে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত সকল লেখককে মুক্তবুলি লেখক সম্মেলন সম্মাননা স্মারক ও উপহার প্রদান করা হয়।

মুক্তবুলি ম্যাগাজিন ইতোমধ্যে ২২টি সংখ্যা প্রকাশিত হয়েছে। লেখকরা সম্মেলনে মুক্তবুলির সাথে তাদের সম্পৃক্ততা ও ভালোলাগার বিভিন্ন বিষয় উল্লেখ করে এই ম্যাগাজিনটির মান উন্নয়নে বিভিন্ন পরামর্শ দেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ