১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
নলছিটিতে কৃষককে মারধরের অভিযোগ বরিশাল বাণী’র উপ-সম্পাদক হলেন জুবাইয়া বিন্তে কবির প্রশাসনের নীরব ভূমিকা সড়কের ওপর বাজার, দীর্ঘ যানজটে মানুষের ভোগান্তি ভোলায় মহাসড়কে আওয়ামী লীগ নেতার গরুর হাট লালমোহনে মোবাইলে ডেকে বাড়িতে নিয়ে কিশোরীকে গণধ*র্ষ*ণ করল প্রেমিক ও তার বন্ধু ঈদ যাত্রা নিরাপদ করতে সম্মিলিতভাবে কাজ করতে হবে-- সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী একজন মানবিক পুলিশ কর্মকর্তা মোঃ মাসুদ রানা লায়ন মো: গনি মিয়া বাবুল বঙ্গবন্ধুর আদর্শের জাগ্রতপ্রাণ আগামীকাল বরিশালে আসছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি ভোলায় অতিরিক্ত যাত্রী বহন: ২ লঞ্চ ও ইজারাদারকে জরিমানা

বরিশালে মুক্তিযোদ্ধা আক্কেল আলী মিয়াকে বাড়ি থেকে উৎখাতের চেষ্টা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক।।
বরিশাল সদর উপজেলার হিজলতলায় মুক্তিযোদ্ধা আক্কেল আলী মিয়াকে তার বসতভিটা থেকে উৎখাতের চেষ্টা চলছে বলে অভিযোগ পাওয়া গেছে। একই সঙ্গে তার সন্তানদের খুন জখম ও মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দেয়া হচ্ছে। এ ঘটনায় সদর উপজেলার বন্দর থানায় অভিযোগ দেয়া হয়েছে। অভিযোগে হিজলতলা গ্রামের মৃত কোব্বাত আলী খানের ছেলে দেলোয়ার হোসেন খান ও মকবুল হোসেন খান এবং মৃত আশরাফ আলী খানের ছেলে নুর-ইসলাম খান, নুরউদ্দিন খান ও বাবুলকে বিবাদী করা হয়েছে।

আক্কেল আলী মিয়া বলেন, ওযারিসসূত্রে পাওয়া জমিতে গত ৬৫/৭০ বছর সপরিবারে বসবাস করে আসছি (জেএল নং – ৭৫, এসএ খতিয়ান সাবেক- ৩২৩, বর্তমান- ৩৯৪, এসএ দাগ নং ১৩২২, ১৩২৯, ১৩৩০, ১৩৩৩)। এলাকার একটি চক্র যারা ভূমিদস্যু হিসেবে পরিচিত তাদের লোলুপ দৃষ্টি পড়ে আমার জমি ও বসতবাড়ির ওপর। এরপর থেকে নানা ধরনের ষড়যন্ত্র শুরু করে চক্রটি। বিভিন্ন সময় তারা আমার জমি দখলের চেষ্টা চালায়। এ ঘটনায় আদালতে ল্যান্ড সার্ভে মামলা চলমান রয়েছে। এরপরও জবরদস্তি করে জমি দখলের পায়তারা করছে। সর্বশেষ গত ২৫ মে ওরা আমার জমিতে ঢুকে গাছপালা কেটে ফেলে। এরপর সেখানে ঘর নির্মানের জন্য একটি ভিটি তৈরি করে। এ ধরনের কর্মকান্ড থেকে বিরত থাকতে বলায় বিবাদীরা আমার ওয়ারিশদের খুন জখম ও মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দেয়।

এ ঘটনায় নিরুপায় হয়ে বন্দর থানায় অভিযোগ দিয়েছেন মুক্তিযোদ্ধা আক্কেল আলী মিয়া। সেখানে উল্লেখ করেন – বিবাদীরা ওই ভিটিতে ঘর নির্মাণের জন্য সরঞ্জাম এনে রেখেছেন। জোর করে ঘর নির্মাণ করতে গেলে আইন শৃঙ্খলার অবনতি ঘটতে পারে। অভিযোগ দেয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ।

বৃদ্ধ এই মুক্তিযোদ্ধা বলেন, গত দুইযুগ ধরে ওরা আমাকে হয়রানি করে আসছে। আমার ছিলেদের মিথ্যা মামলায় ফাঁসানো ও মেরে ফেলার হুমকি দিয়ে আসছে বিবাদীরা। এই বয়সে আমার প্রতিটি দিন কাটে নানান শঙ্কায়।

সর্বশেষ