২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশালে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের হামলায় আহত ৩ রাঙাবালীতে ইয়াবাসহ আটক-১ ঝালকাঠিতে স্ত্রীকে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে আমতলীতে গরমে মাথা ঘুরে পড়ে গিয়ে নারীর মৃত্যু বরিশালে পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ বন্ধের দাবি রাজাপুরে শিক্ষার্থীদের অনুদানের বরাদ্দ ৫ হাজার, কিন্তু পেয়েছে ৩ হাজার! বরিশালে দরিদ্র মানুষের সংখ্যা বেশি থাকায় বেড়েছে শিশু শ্রমের হার নারী ইউপি সদস্যের বিরুদ্ধে প্রবাসীর স্ত্রীকে মারধর করে মাথা ফাটিয়ে দেয়ার অভিযোগ সিরাজগঞ্জে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ প্রদান ৫ হাজার টাকা বরাদ্দ শিক্ষার্থীরা পেল ৩ হাজার রাজাপুরের সোনারগাঁও স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষকের বি...

বরিশালে যমজ ভাইদের সঙ্গে যমজ বোনদের বিয়ে

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে যমজ ভাইদের সঙ্গে যমজ বোনদের বিয়ে নিয়ে এলাকায় আলোচনার জন্ম হয়েছে।

বরিশাল শহরের নাজির মহল্লা সড়কে সোমবার রাতে এই বিয়ে হয়। উৎসাহী এলাকাবাসী বিয়ের সময় উপস্থিত হন বিনা নিমন্ত্রণে।

কনেরা ওই মহল্লার বাসিন্দা স্বপন কর্মকারের মেয়ে। দুইজনই বরিশাল সরকারি মহিলা কলেজের স্নাতক প্রথম বর্ষের ছাত্রী। একজনের নাম সোনালি কর্মকার সোনা। আরেকজন হলেন রুপালি কর্মকার রুপা।

তাদের বিয়ে হয়েছে পিরোজপুরের নেছারাবাদ থানার ইন্দেরহাটের সোনা ব্যবসায়ী নিখিল কর্মকারের যমজ সন্তান সজল ও কাজল কর্মকারের।

স্বপন কর্মকার সাংবাদিকদে বলেন, সোমবার রাত ৯টায় লগ্ন শুরু হয়। নানান আনুষ্ঠানিকতা শেষ করতে করতে রাত ১১টায় বিয়ে সম্পন্ন হয়।

“আমি অত্যন্ত আনন্দিত যে সৃষ্টিকর্তা আমার মেয়েদের একটি ভাল ঘর দিয়েছেন। ওরা জন্মেছে একসঙ্গে। বড় হয়েছে একসঙ্গে। স্বামীর ঘরও একসঙ্গে করতে পারবে। ‍একে অন্যের সাহায্য-সহযোগিতায় আসতে পারবে।”

সজল-কাজল দুই ভাই তাদের পৈতৃক সোনার ব্যবসা দেখাশোনা করেন বলে জানান স্বপন কর্মকার।

তিনি বলেন, বরদের সন্ধান পেয়েছেন পিরোজপুরের স্বরূপকাঠির ‍এক আত্মীয়ের মাধ্যমে।

“মাস দুই আগে বর-কনে দেখাদেখি করে ‍উভয় পরিবার সম্মতিতে আসি। পঞ্জিকা অনুসারে রাতে বিয়ে সম্পন্ন হয়। একই অনুষ্ঠানে আলাদা আয়োজনেই ধর্মীয় রীতিতে বিয়ে হয়েছে।”

শুধু কনের পরিবার না, আনন্দে ভাসছেন বরপক্ষের স্বজনরাও।

বরযাত্রায় আসা ‍উদয় শংকর নামে ‍এক আত্মীয় বলেন, “আমার জীবনে ‍এমন ‍ঐতিহাসিক মুহূর্ত আগে আর আসেনি। যমজ ভাইদের সঙ্গে যমজ বোনদের বিয়ের ঘটনাটি আসলেই ‍ঐতিহাসিক।”

বর-কনে সাংবাদিকদের সঙ্গে অন্য কোনো প্রসঙ্গে কথা বলতে রাজি না হলেও দেশবাসীর কাছে সুখের সংসারের জন্য আশীর্বাদ চেয়েছেন।

সর্বশেষ