২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
রাঙ্গাবালীতে রাসাদ হত্যাকারীর ফাঁ*সির দাবিতে মানববন্ধন হেরাররশ্মি’র বার্ষিক শিক্ষাসফর ও শিল্পী সমাবেশ অনুষ্ঠিত পটুয়াখালীতে মন্দিরে চুরি, পিতলের প্রতিমা ও স্বর্ণালংকার লুট নলছিটিতে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত ৩ নাজিরপুরে ভ্যান চালিয়ে বিএ পাশ করলেন হায়দার আলী তালতলীতে খালাকে হত্যার পর কানের রিং বিক্রি করে খুনিকে টাকা দেয় ভাগ্নে পটুয়াখালী পৌর নির্বাচনে প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা বরিশালে বুফে রেস্তোরাঁয় আগুন, আহত বিএম কলেজের ছাত্রী বরিশালের বাজারে রমজানের আগেই বেড়েছে নিত্যপণ্যের দাম উজিরপুরে মাদ্রাসার পরিত্যক্ত ঘর থেকে অজ্ঞাত বৃদ্ধ’র মরদেহ উদ্ধার

বরিশালে রেডজোনে লকডাউনের বদলে গরুর হাট !

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ইমরান হোসেনঃ সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও করোনা ভাইরাসের আক্রমনে ইতিমধ্যে ৩ হাজার মানুষ মারা যাওয়ার পাশাপাশি আক্রান্ত হয়েছে ২ লাখেরও বেশী। দিন দিন বেড়েই চলছে মৃত্যু আর আক্রান্তের সংখ্যা।এই মহামারি থেকে বাঁচতে সরকার এলাকা ভিক্তিক লকডাউন ঘোষনা করে সংক্রমণ থেকে জনগনকে রক্ষা করার জন্য। কিন্তু আইনের ফাঁক – ফোকর দিয়ে রেড জোন হিসেবে ঘোষিত বরিশাল নগরীর ২৪ নং ওয়ার্ড দপদপিয়া ব্রিজের নিচে গরুর হাট বসানো হওয়ায় এলাকার সচেতন মহল গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। তারা বলেছেন-২৪ নং ওয়ার্ড এমনিতেই করোনা ঝুঁকিতে রয়েছে। এর মধ্যে আবার গরুর হাট বসানোয় করোনার প্রকোপ আরো বেড়ে যাওয়ার আশংকা করেছেন তারা।।
স্থানীয় সূত্র জানায়-২৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাফিন মাহমুদ তারেক এই গরুর হাটের ইজারাদার। এ বিষয়ে বরিশাল জেলা সিভিল সার্জন ডাঃ মনোয়ার হোসেন জানান, বরিশাল সিটির ভিতরে হাট বসানোর পক্ষে আমি নই।তারপরও যদি বসাতে হয় তাহলে কঠোর ভাবে স্বাস্থ্য বিধি মানার সুপারিশ করছি।তিনি আরও বলেন, প্রতি হাটে গরুর সংখ্যা লিমিটেশনের মধ্যে৷ রাখার পাশাপাশি অত্যন্ত ৬ ফুট দুরত্বে প্রতিটি গরু বাধতে হবে। তবে কোন ইজারাদার স্বাস্থ্য বিধি অমান্য করলে সিভিল সার্জন অফিস থেকে হাট বন্ধ করে দেওয়ার সুপারিশ করা হবে। সচেতন মহলের দাবী, মেয়র সাদিক আবদুল্লাহ যেন অবশ্যই বিষয়টি গুরুত্ব সহকারে দেখেন।

সর্বশেষ