১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
২ দিনও থাকা হলো না নতুন ঘরে, আগু/নে পুড়ে ছাই বসতঘর মুলাদীতে আড়িয়াল খাঁ নদে গোসল করতে নেমে ২ তরুণী নিখোঁজ বাকেরগঞ্জে বসতঘরে মিলল মাটিচাপা অবস্থায় বৃদ্ধার মরদেহ চরফ্যাসনে মাদক সেবনে বাধা দেয়ায় সাংবাদিক পরিবারের ওপর হামলা, আহত ৪ তালতলীতে বনের ২৫০ পিস লাঠি সহ গ্রেফতার ২ দুমকিতে প্রতিপক্ষকে ফাঁসাতে গাড়ি ভাঙচুর, থানায় অভিযোগ বৈশাখ উদযাপনে কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটকের পদচারণায় মুখরিত বাদলপাড়া একতা গোরস্থানে চিরনিদ্রায় সায়িত সাংবাদিক মামুনের ‘মা’ মাদক সেবনে বাধা দেয়ায় - দুলারহাটে সাংবাদিক পরিবারের ওপর হামলা আহত-৪ বরিশাল শেবাচিমের প্রিজন সেলে আসামিকে পিটিয়ে হত্যা

বরিশালে লকডাউনের ৮ম দিনে অপ্রয়োজনে রাস্তায় বের হলেই আটক-জরিমানা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শামীম আহমেদ :: বরিশালে লকডাউনের ৮ম দিনে লঞ্চ-বাস, থ্রি হুইলার এবং কিছু দোকান বন্ধ থাকা ছাড়া প্রায় সব কিছুই স্বাভাবিক হয়ে গেছে। রাস্তাঘাটে মানুষ এবং রিক্সা, মোটরসাইকেল, ব্যক্তিগত যান এবং পণ্যবাহী যান চলাচল আগের চেয়ে বেড়েছে। অপরদিকে লকডাউন এবং স্বাস্থ্যবিধি বাস্তবায়নে আজ গ্রেফতার শুরু করেছে প্রশাসন এবং আইন-শৃঙ্খলা বাহিনী। লকডাউনের ৮ম দিনে বৃহস্পতিবার আগের ৭ দিনের চেয়ে রাস্তাঘাটে বেড়েছে মানুষের চলাচল। রিক্সা, মোটরসাইকেল, ব্যক্তিগত যান এবং পন্যবাহী যানবাহন চলাচলও বেড়েছে। সকালের দিকে মানুষ এবং যানবাহনের চাপে নগরীর সদর রোড এবং সাগরদী এলাকায় ক্ষনে ক্ষনে সৃস্টি হয় যানজটের।

বরিশাল নগরীর পোর্ট রোড মাছের আড়ত, বাজার রোডসহ নগরীর অন্যান্য বাজারগুলোতে সকালের দিকে প্রচুর ভীর ছিলো। বেলা বাড়ার সাথে সাথে বাজারগুলো ফাঁকা হয়ে যায়। মুদি, কনফেকশনারী এবং ওষুধের দোকান ছাড়াও নগরীতে অন্যান্য ধরনের অনেক দোকানপাঠ খুলেছে।

এদিকে লকডাউন এবং স্বাস্থ্য বিধি বাস্তবায়নে বৃহস্পতিবার ৮ম দিনে বিনা প্রয়োজনে রাস্তায় বের হওয়া মানুষকে আটক শুরু করেছে ভ্রাম্যমান আদালত এবং আইন শৃঙ্খলা বাহিনী। নগরীতে পৃথক ৩টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন।

অপরদিকে মেট্রো পুলিশ নগরীর প্রবেশপথ সহ গুরুত্বপূর্ণ ২০টি স্থানে চেকপোস্ট স্থাপন করে মানুষের অবাধ চলাচল নিয়ন্ত্রন করছে। এছাড়াও পুলিশ, র‌্যাব, সেনা বাহিনী এবং বিজিবি নগরীতে কড়া টহল দিচ্ছে। অপ্রয়োজনে কেউ রাস্তায় বের হলে তাকেই আটক করে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করছে আইন শঙ্খলা বাহিনী। দুপুর পর্যন্ত মোট ১৯ জনকে আটক করে ডিটেনশন খাটিয়ে ১৬ হাজার ৫শ’ টাকা জরিমানা আদায় করে ছেড়ে দিয়েছে পৃথক ভ্রাম্যমান আদালত। জনস্বার্থে জেলা প্রশাসনের এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সহকারী কমিশনার সুব্রত বিশ্বাস দাস।’’

সর্বশেষ