২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

বরিশালে লঞ্চযাত্রীদের জন্য ফ্রি ৩৫ বাস সার্ভিস চালু

বাণী ডেস্ক।।
ঈদে ঘরমুখো মানুষের নিরাপদে বাড়ি ফেরা নি‌শ্চিতে বিনামূল্যে ৩৫ বাস সার্ভিস চালু করেছেন ব‌রিশাল সি‌টি করপোরেশনের মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ। পাশাপাশি যাত্রীদের নিরাপত্তার জন্য নদীবন্দর এলাকায় ৩৫টি সিসি টিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

এসব বাস সার্ভিস দিয়ে বৃহস্প‌তিবার দিবাগত রাত আড়াইটা থেকে সকাল পর্যন্ত লঞ্চ ঘাট থেকে ব‌রিশাল কেন্দ্রীয় বাস টা‌র্মিনাল নথুল্লাবাদ ও রুপাতলী মি‌নিবাস টা‌র্মিনালে যাত্রীদের বিনামূল্যে পৌঁছে দেওয়া হয়। সেবা পান হাজার হাজার যাত্রী। এতে সাধুবাদ জা‌নিয়েছেন উপকারভোগীরা।

ফ্রি বাস সার্ভিসের বিষয়ে ব‌রিশাল জেলা বাস মা‌লিক গ্রুপের সাধারণ সম্পাদক কিশোর কুমার দে বলেন, ঈদের ছু‌টিতে লঞ্চ যোগে রাজধানী থেকে লাখ লাখ মানুষ ব‌রিশালে আসছে। সেই যাত্রীদের মধ‌্যরাতে যাতে ভোগা‌ন্তিতে না পড়তে হয় সেজন‌্য সি‌টি মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ ৩৫টি বাসের ব‌্যবস্থা করেছেন। এসব বাসে করে ব‌রিশালের দুই‌টি বাস টা‌র্মিনালে যাত্রীদের পৌঁছে দেওয়া হয়েছে।

ব‌রিশাল সি‌টি করপোরেশনের মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ বলেন, ব‌রিশালে এসে যাত্রীদে‌র যাতে বিন্দুমাত্র ভোগা‌ন্তিতে না পড়তে হয় সেই জন‌্য প্রথমে ২০‌টি বাসের ব‌্যবস্থা করা হ‌য়। পরে যাত্রীদের চাপ দেখে আরো ১৫টি বাস বাড়ানো হ‌য়।

মেয়র আরও বলেন, যাত্রীদের সুবিধার্থে নদী বন্দরে মে‌ডিকেল বুথ, টিকা ক্যাম্প, অসুস্থ রোগীদের জন্য এম্বুলেন্স ও ১০টি হুইল চেয়ার, সিসি টিভি কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। নদী বন্দরের প্রথম গেটের সামনে বিশাল রোড ম‌্যাপ দেওয়া হয়েছে। যাত্রীরা যাতে বুঝতে পারে কোন জায়গায় বাস, কোন জায়গায় থ্রি হুইলার এবং কোন জায়গায় ম‌্যা‌জিক গা‌ড়ি পাওয়া যাবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ