৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

বরিশালে লঞ্চ চলাচল বন্ধের সুযোগে বিমানের ভাড়া বাড়ল কয়েকগুন

অনলাইন ডেস্ক :: বরিশাল তথা দক্ষিণাঞ্চলের সাথে রাজধানীর লঞ্চ চলাচল বন্ধের ঘোষনার সাথেই বরিশাল সেক্টরে আকাশপথে যাত্রীভাড়া কয়েকগুন বেড়ে গেছে। অথচ গত দিন পনের যাবত এ সেক্টরে যাত্রীর অভাবে সব এয়ারলাইন্সের দুঃশ্চিন্তার শেষ ছিলনা। এমনকি ৫-১০ জন যাত্রী নিয়েও বরিশাল সহ দেশের অনেক অভ্যন্তরীন সেক্টরে ফ্লাইট চলাচল করেছে। যাত্রীর অভাবে সরকারী এয়ারলাইন্সটি ইতোমধ্যে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার বরিশাল সেক্টরে ১টি করে ফ্লাইট বন্ধও করে দিয়েছে।

কিন্তু সোমবার সন্ধ্যায় রাজধানী ঢাকার সাথে সারা দেশের নৌ যোগাযোগ বন্ধের ঘোষনার সাথে সাথেই বেসরকারী দুটি এয়ারলাইন্স টিকেট বিক্রি বন্ধ করে দেয়। মঙ্গলবার সকাল থেকে পুনরায় টিকেট বিক্রি শুরু হলেও ৩ হাজার ৪শ টাকার টিকেট একলাফে দ্বিগুন হয়ে যায়। এমনকি ঘন্টাখানেকের মধ্যেই মঙ্গলবার সকাল ও বিকেলে ঢাকা-বরিশাল-ঢাকা আকাশপথে সরকারী বেসরকারী ৫টি ফ্লাইটের সব টিকেট বিক্রি শেষ হয়ে যাবার পরে বেসরকারী দুটি এয়ারলাইন্স বুধবার ৬৭ এ্যরোনটিক্যাল মাইলের বরিশাল সেক্টরে ৯ হাজার টাকায়ও বেশ কয়েকটি টিকেট বিক্রি করেছে। অথচ করোনা মহামারী শুরুর আগে থাইল্যান্ডের একটি বেসরকারী এয়ারলাইন্স ২ হাজার ১০৪ মাইলের ঢাকা-ব্যাংকক-ঢাকা রুটে যাত্রী পরিবহন করেছে সাড়ে ১২ হাজার টাকায়।

আর নৌ নৌযোগাযোগ বন্ধের সুযোগে এখন বরিশাল-ঢাকা-বরিশাল ১৩৪ মাইল আকাশ পথে ভাড়া আদায় করা হচ্ছে ১৮ হাজার টাকা। সারা দেশের মত বরিশাল সেক্টরেও বেসরকারী এয়ারলাইন্সগুলোর যাত্রী ভাড়ার এ নৈরাজ্য দেখার কেউ আছে বলেও মনে করছেন না যাত্রী সাধারন। এই বিষয়টি নিয়ে মঙ্গলবার তাদের ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করেছেন।

বিষয়টি নিয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের বিভিন্ন স্তরে কথা বলেও কোন সঠিক জবাব পাওয়া যায়নি। তবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স দুপুর সাড়ে ১২টা পর্যন্ত তাদের বুধবার সকালের একমাত্র ফ্লাইটে ৪ হাজার দুশ টাকায় কয়েকটি টিকেট বিক্রি করেছে।

বেসরকারী দুটি এয়ারলাইন্সে ৩০ জুন পর্যন্ত বেশীরভাগ টিকেট বিক্রী শেষ হয়ে গেছে মঙ্গলবার দুপুরের মধ্যেই। সময় যত গড়াবে চাহিদা তত বাড়বে, আর তারই সাথে বাড়বে যাত্রী ভাড়াও। এটাই অনুমোদিত বৈধ নিয়ম বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক বেসরকারী এক এয়ালাইন্সের একজন কর্মকর্তা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ