২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
রাঙ্গাবালীতে রাসাদ হত্যাকারীর ফাঁ*সির দাবিতে মানববন্ধন হেরাররশ্মি’র বার্ষিক শিক্ষাসফর ও শিল্পী সমাবেশ অনুষ্ঠিত পটুয়াখালীতে মন্দিরে চুরি, পিতলের প্রতিমা ও স্বর্ণালংকার লুট নলছিটিতে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত ৩ নাজিরপুরে ভ্যান চালিয়ে বিএ পাশ করলেন হায়দার আলী তালতলীতে খালাকে হত্যার পর কানের রিং বিক্রি করে খুনিকে টাকা দেয় ভাগ্নে পটুয়াখালী পৌর নির্বাচনে প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা বরিশালে বুফে রেস্তোরাঁয় আগুন, আহত বিএম কলেজের ছাত্রী বরিশালের বাজারে রমজানের আগেই বেড়েছে নিত্যপণ্যের দাম উজিরপুরে মাদ্রাসার পরিত্যক্ত ঘর থেকে অজ্ঞাত বৃদ্ধ’র মরদেহ উদ্ধার

বরিশালে সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করে হুমকির মুখে পরিবহন কাউন্টার ম্যানেজার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শামীম আহমেদ :: বরিশাল কেন্দ্রীয় নথুল্ল­াবাদ বাস টার্মিনালের গোল্ডেন লাইন পরিবহনের কাউন্টার ম্যানেজার মোঃ শহিদুল ইসলাম বাসায় ফেরার পথে পথরুদ্ধ করে বকেয়া চাঁদার টাকার জন্য বরিশাল সদর উপজেলার কাশিপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ কামাল হোসেন লিটন মোল্লার অনুগত চাঁদাবাজ একদল সন্ত্রাসী মারধর ও মারাত্মক জখম করে সাথে থাকা পরিবহনের ২ লক্ষ ৪৩ হাজার ৯ শত ছিনিয়ে নিয়ে যায়। ঘটনার পরপরই এয়ারপোর্ট থানার এএসআই রুহুল আমীনসহ একদল পুলিশ ম্যানেজার শহিদুলকে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় চেয়ারম্যন লিটন মোল্লাসহ তার অনুগত বাহিনীর সদস্য ও হামলাকারী রনি মৃধা, মোঃ রুবেল, মোঃ তারেক, মোঃ নাসির, মোঃ সোহাগ, মোঃ মাসুম, মোঃ সুজন, মোঃ জলিল, মোঃ মাসুদ ওরফে ইঞ্জিন মিস্ত্রি ও মোঃ ইউনুসকে আসামী করে বরিশাল মেট্রোপলিটন এয়ারপোর্ট থানায় একটি মামলা দায়ের করায় লিটন মোল্ল­ার সন্ত্রাসী বাহিনীর কাছে জীবননাশের হুমকির মুখে পড়েছে।

অভিলম্বে সন্ত্রাসী, হামলাকারী ও চাঁদাবাজদের গ্রেফতার করার মাধ্যমে আইনের শাষণ বাস্তবায়ন ও জীবনের নিরাপত্তাসহ কর্মস্থলে নিরাপদে চাকুরী করার দাবীতে সংবাদ সম্মেলন করেছে গোল্ডেন লাইন পরিবহন কাউন্টারের ম্যানেজার ও হামলার শিকার হওয়া মোঃ শহিদুল ইসলাম নিজেই।

আজ রবিবার (২৬ জুলাই) সকাল ১১টায় শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে লিখিতভাবে পাঠ করার মাধ্যমে লিটন মোল্ল­ার সকল চাঁদাবাজী-সম্মানীর ফিরিস্তি তুলে ধরেন তিনি।

এসময় তিনি বলেন, বরিশাল নথুল্ল­াবাদ বাস টার্মিনালে অবস্থিত বরিশাল-ঢাকাসহ উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে সকল রুটে চলাচলরত যাত্রীবাহী পরিবহন গোল্ডেন লাইন পরিবহনের কাউন্টার ম্যানেজার হিসাবে গত ৬ মাস যাবত দায়ীত্ব পালন করছেন। এখানে দায়ীত্ব পালনকালে কাশিপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ কামাল হোসেন লিটন মোল্ল­া টার্মিনালে কাউন্টার রাখতে হলে তাকে প্রতি মাসে ২৫ হাজার টাকা করে সম্মানী চাঁদা দিতে হবে বলে বিভিন্ন সময়ে ভয়ভীতিসহ নানা ধরনের হুমকি দেয়। পড়ে বিষয়টি বিভিন্ন বাস কাউন্টারের সদস্যদের সাথে যোগাযোগ করে তাকে প্রতি মাসে দাবীকৃত টাকা দিয়ে যাচ্ছি। গত ৩ মাস প্রাণঘাতী করোনাভাইরাসের জন্য সরকারীভাবে সকল পরিবহন বন্ধ হয়ে যাবার কারনে লিটন মোল্ল­াকে তার চাঁদাবাজীর টাকা পরিশোধ না করায় সে ক্ষিপ্ত হয়ে উঠে। বেশ কয়েকদিন ধরে পিচনের টাকার জন্য বাসায় ডেকে নিয়ে গালিগালাজ করা ও ভয়ভীতিসহ বিভিন্ন ধরনের হুমকি প্রদর্শন করে আসতেছিল। গত (২২ জুলাই) বুধবার রাত ১২টার দিকে কাউন্টার বন্ধ করে বাসায় ফেরার পথে টার্মিনালের পিছনের রাস্তা দিয়ে বেড় হওয়ার সময় এজাহারভূক্ত আসামীরা মক্কা-মদিনা হোটেলের সামনে বসে ঘিড়ে ধরে এবং অতর্কিত হামলা চালায়। এবং সাথে থাকা ২ লক্ষ ৪৩ হাজার ৯ শত টাকা ছিনিয়ে নিয়ে যায়। এসময় ডাক চিৎকারে বাস টার্মিনাল এলাকায় কর্মরত এয়ারপোর্ট থানার এএসআই রুহুল আমিনসহ একদল পুলিশ সদস্য আমাকে উদ্ধার করে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

এসময় তিনি আরো বলেন, লিটন মোল্ল­ার চাঁদাবাজী বন্ধ ও স্টাপফদের নিরাপত্তার কথা জানিয়ে গোল্ডেন লাইন স্বত্বাধীকারী মোঃ ওয়াহিদ মিয়া কেন্দ্রীয় বাস মালিক সমিতির নেতৃবৃন্দের কাছে ১লা মার্চ লিখিত একটি অভিযোগ দেন।

এ ব্যাপারে সদর উপজেলার কাশিপুর ইউনিয়নের চেয়ারম্যান ও শ্রমীক নেতা মোঃ কামাল হোসেন লিটন মোল্ল­ার মুঠোফোনে একাধিকবার কল করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

সর্বশেষ