২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালে সম্পন্ন হলো বিজ্ঞান মেলা ও পুরস্কার বিতরণী

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাণী ডেস্ক: আজ ৫ মে রবিবার বিকাল ৪ টায় জেলা প্রশাসন বরিশালের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর ঢাকা এর তত্ত্বাবধানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এর পৃষ্ঠপোষকতায় নগরীর অশ্বিনীর কুমার হলে ২ দিনব্যাপী ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেয়র বরিশাল সিটি কর্পোরেশন আবুল খায়ের আবদুল্লাহ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক বরিশাল শহিদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন চেয়ারম্যান মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড বরিশাল প্রফেসর মোঃ ইউনুস আলী সিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার বরিশাল মোঃ মেহেদী হাছান, আঞ্চলিক উপপরিচালক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বরিশাল মাহবুবা হোসেন, জেলা শিক্ষা অফিসার বরিশাল জাহাঙ্গীর হোসাইন। এছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বরিশাল মনদীপ ঘরাই, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি বরিশাল রুম্পা সিকদারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী প্রমূখ।
শুরুতে অতিথিরা মেলার স্টল পরিদর্শন করেন। পরিদর্শন শেষে অতিথিরা জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরে আলোচনা করেন। পরে অতিথিরা অলিম্পিয়াড ও কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
মেলায় বিজ্ঞান বিষয়ক প্রকল্পের জন্য জুনিয়র, সিনিয়র গ্রুপের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

সর্বশেষ