২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালে সরকারি ঘর পাচ্ছে ৭ হাজার ১২৭ পরিবার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শামীম আহমেদ :: দ্বিতীয় ধাপে সরকারি ঘর পাচ্ছেন বরিশাল বিভাগের ভূমি ও গৃহহীন ৭ হাজার ১শ’ ২৭ পরিবার। আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় পর্যায়ে নির্মিত এসব ঘরের কাগজপত্র সংশ্লিষ্টদের কাছে হস্তান্তর করবেন। এখন ওই ঘর নির্মাণের সবশেষ সৌন্দর্যবর্ধনের কাজ চলছে।

বুধবার বিকেলে বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের চরআবদানী গ্রামে নির্মিত ৫০টি ঘর পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল।

এ সময় জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, সদর উপজেলা চেয়ারম্যান মো. সাইদুর রহমান রিন্টু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান এবং সহকারী কমিশনার (ভূমি) নিশাত তামান্নাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, ভূমি ও গৃহহীন প্রতিটি ২ শতাংশ খাস জমিসহ ২ কক্ষ বিশিষ্ট একটি আধাপাকা ঘর পাবেন। ঘরের পাশে সবজি চাষসহ আয়বর্ধক নানা সুযোগ-সুবিধার ব্যবস্থাও রাখা হয়েছে। দ্বিতীয় পর্যায়ে বরিশাল বিভাগের ৬ জেলার মধ্যে বরিশাল জেলায় ৪৯৯টি, পটুয়াখালীতে ২ হাজার ৭৮১টি, ভোলায় ৩৭১টি, পিরোজপুর জেলায় ২ হাজার ৪টি, বরগুনায় এক হাজার এবং ঝালকাঠীতে ৪৭২টি ঘর বরাদ্দ রয়েছে বলে জানিয়েছেন বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল।

প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের অংশ হিসেবে ভূমি ও গৃহহীনদের বাসস্থান নিশ্চিত করতে মুজিব শতবর্ষ উপলক্ষে জমিসহ এই ঘর দেয়া হচ্ছে বলে তিনি জানান।

এরআগে প্রথম পর্যায়ে বরিশাল বিভাগে ৬ হাজার ৬৬টি ঘরের কাগজপত্র সুবিধাভোগীদের মাঝে হস্তান্তর করা হয়।

সর্বশেষ