১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালে স্বাস্থ্যবিধি না মানায় ১০ হাজার ৭০০ টাকা জরিমানা জরিমানা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: বরিশালে স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণের লক্ষ্যে জেলা প্রশাসনেরর ২টি ভ্রাম্যমান আদালতের টিম অভিযান পরিচালনা করেন। এসময় ১০ টি প্রতিষ্ঠান ও ৬ ব্যক্তি স্বাস্থ্যবিধি মেনে না চলায় ১০ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর ১ টা পর্যন্ত নগরীর বাজার রোড এলাকায় ভ্রাম্যমান আদালতের পরিচালনা করেন বরিশাল জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মনিরা খাতুন। এসময় স্বাস্থ্যবিধি অমান্য করে সংক্রমণের ঝুঁকি নিয়ে ব্যাবসায়িক কাজ চালিয়ে যাওয়া ও জনসাধারণের মাস্ক না পরে চলাচল করায় ৯ প্রতিষ্ঠান ও ২ ব্যক্তিকে ৮ হাজার ৬০০ টাকা অর্থদণ্ড করা হয়। পাশাপাশি করোনা প্রতিরোধে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ করা হয়। অভিযানে আইনশৃঙ্খলা রক্ষার্থে দায়িত্ব পালন করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ এর একটি টীম।

অপরদিকে স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণের লক্ষ্যে বেলা সাড়ে ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত নগরীর বগুড়া রোড ও নতুন বাজার এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন বরিশাল জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শরীফ মোহাম্মদ হেলাল উদ্দীন। অভিযানকালে স্বাস্থ্যবিধি না মেনে ফার্মেসিতে ঔষধ বেচাকেনা করা ও মাস্ক না পরে যত্রতত্র ঘোরাফেরা করায় ১ জন ঔষধ দোকানি ও ৪ জন পথচারীকে ২ হাজার ১০০ টাকা অর্থদন্ড প্রদান করে তাৎক্ষণিক আদায় করা হয়। এ অভিযানে আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম। এর পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচলের জন্য জেলার প্রতিটি মোড়ে মোড়ে এবং এলাকার গলিতে গলিতে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

অভিযান শেষে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ বলেন, জনগণকে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষায় জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান সদা সচেষ্ট এবং তাঁর নির্দেশনায় নিয়মিত জনস্বার্থে জেলা প্রশাসন কতৃক পরিচালিত এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ