৫ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
শেখ হাসিনার জন্য দক্ষিণাঞ্চলে এত উন্নয়ন... ব্রিগেডিয়ার জেনারেল অবঃ মোঃ হাবিবুর রহমান বরিশালে স্বেচ্ছাসেবক লীগ নেতার ২ হাতের রগ কর্তন দরিদ্র ছানাউল ও অসহায় আউয়াল এর পাশে বরিশাল জেলা প্রশাসক কাউখালীতে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন কোরবানির ঈদ আসলেই তেঁতুল কাঠের খাইট্টা বিক্রি করেন তোফাজ্জেল বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক সাংবাদিক মামুনুর রশীদ নোমানীর ওপর নির্যাতনের প্রতিবাদে... সিনেমায় ব্যস্ত সায়মা স্মৃতি বাকেরগঞ্জে উপ-স্বাস্থ্য কেন্দ্রে বিনা চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ দক্ষিণবঙ্গের ‘বাতিঘর’ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নৌপথে কমবে দক্ষিণের যাত্রী, যাত্রা হবে স্বস্তির

বরিশালে ১১ দফা দাবি আদায়ে শিক্ষকদের মানববন্ধন

বাণী ডেস্ক।।
বরিশালে ননএমপিও শিক্ষক-কর্মচারীদের এমপিওভূক্তকরণ, পূর্ণাঙ্গ বাড়িভাড়া ও উৎসব ভাতা প্রদানসহ ১১ দফা দাবি আদায়ে মানববন্ধন করেছেন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। নগরী সদর রোডে বুধবার সকাল ১০টায় বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) জেলা কমিটির উদ্যোগে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে শিক্ষকরা অতিরিক্ত জেলা প্রশাসক সোহেল মারুফের (শিক্ষা ও আইসিটি) মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন।

মানববন্ধনে বক্তব্য দেন কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ মিজানুর রহমান ও বাকবিশিসের বিভাগীয় কমিটির আহ্বায়ক অধ্যাপক জলিলুর রহমান। জেলা কমিটির সভাপতি অধ্যক্ষ মশিউর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য দেন সাধারণ সম্পাদক আনোয়ার উল হক, মহানগর সভাপতি আবদুস সালাম ও সাধারণ সম্পাদক দুলাল মজুমদার, অধ্যাপক হাসিনা বেগম, কামাল হোসেন, সোয়েবুর রহমান, উজিরপুর উপজেলা কমিটির আহ্বায়ক মশিউর রহমান, বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মনির হোসেন শাহীন ও কোষাধ্যক্ষ অধ্যাপক ওমর ফারুক প্রমুখ।

বক্তারা বলেন, বিজ্ঞানমনষ্ক জাতি গঠনে শিক্ষাব্যবস্থা জাতীয়করণ করতে হবে। বর্তমানে বিচ্ছিন্নভাবে বিভিন্ন প্রতিষ্ঠান সরকারিকরণের কারনে শিক্ষা ব্যবস্থাপনায় চরম বিশৃংখলা দেখা দিয়েছে। এছাড়া শিক্ষানীতি ২০১০ বাস্তবায়ন করলে নানাবিধ সমস্যার উদ্ভব হবে। অন্যতম সমস্যা হচ্ছে- উচ্চ মাধ্যমিক স্কুল এবং কলেজগুলোর সহকারী অধ্যাপকের পরিবর্তে জ্যেষ্ঠ প্রভাষক নামে পদায়ন করা হয়েছে। শিক্ষা সমাজের সঙ্গে তামাশার সমতুল্য এ পদায়ন অবিলম্বে বন্ধের দাবি জানাচ্ছি। এছাড়া ননএমপিও শিক্ষক- কর্মচারীদের এমপিওভূক্তকরণ, পূর্ণাঙ্গ বাড়িভাড়া ও উৎসব ভাতা প্রদান করতে হবে।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের অবসরপ্রাপ্তদের সরকারি শিক্ষক-কর্মচারীদের মত অবসর সুবিধা প্রদানের দাবি জানানো হয়। মানববন্ধন শেষে শিক্ষক-কর্মচারীরা র‌্যালি করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে অতিরিক্ত জেলা প্রশাসক মারুফ সোহেলের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর ১১ দফা দাবি সম্বলিত স্মারকলিপি দেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ