১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

বরিশালে ১৫ ইঞ্চি দৈর্ঘ্যের তক্ষক উদ্ধার, নারীসহ গ্রেফতার ৫

অনলাইন ডেস্ক :: বরিশাল নগরীতে বিরল বন্যপ্রাণী তক্ষক শিকার ও কেনাবেচার সঙ্গে জড়িত অভিযোগে এক নারীসহ সংঘবদ্ধ একটি চক্রের পাঁচজনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। এ সময় একটি তক্ষক উদ্ধার করা হয়।

এ ঘটনায় সোমবার (২৩ আগস্ট) দুপুর ২টার দিকে কোতোয়ালি মডেল থানায় একটি মামলা হয়েছে। এর আগে রোববার (২২ আগস্ট) রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

গ্রেফতাররা হলেন- ঝালকাঠীর রাজাপুর উপজেলার গালুয়া এলাকার মৃত মোক্তার আলনী হাওলাদারের ছেলে মো. ছালেক হাওলাদার (৫৫), বরিশাল নগরীর ধান গবেষণা রোড এলাকার মৃত নওশের আলীর ছেলে দেলোয়ার হোসেন (৬০), একই এলাকার আব্দুর রাজ্জাকের স্ত্রী হনুফা বেগম (২৫), নগরীর শিকদার পাড়া এলাকার আবুল কালাম দুরানীর ছেলে নিজাম উদ্দিন দুরানী (৩৪) ও চৌহুতপুর এলাকার মৃত মালেক আকনের ছেলে সুমন আকন (৩২)।

 

অভিযানে অংশ নেয়া মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের উপপরিদর্শক (এসআই) সৈয়দ খাইরুল আলম জানান, নগরীর ধান গবেষণা রোড এলাকার একটি বাড়িতে বিক্রির উদ্দেশ্যে বিরল বন্যপ্রাণী তক্ষক এনে রাখা হয়েছিল। গোপন তথ্যের ভিত্তিতে পরিদর্শক ফিরোজ আহমেদের নেতৃত্বে ডিবির একটি দল রোববার রাতে অভিযান চালায়। পরে ধান গবেষণা রোড এলাকার দেলোয়ার হোসেনের বাসায় তল্লাশি চালিয়ে তক্ষকটিকে উদ্ধার করা হয়। ছাই রঙের প্রাণীটি লম্বায় ১৫ ইঞ্চি ও ওজন ১৮০ গ্রাম। এসময় এক নারীসহ পাঁচজনকে আটক করা হয়।

আটক ব্যক্তিরা জানিয়েছেন, ওই প্রাণীটি তারা রাঙ্গামাটি এলাকা থেকে শিকার করেছেন। মাসখানেক আগে তক্ষকটিকে দেলোয়ার হোসেনের বাসায় এনে রাখা হয়। ১০ লাখ টাকায় এটি বিক্রি করার কথা ছিল।

মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) পরিদর্শক ফিরোজ আহমেদ জানান, এ ঘটনায় দুপুরে কোতোয়ালি মডেল থানায় একটি মামলা হয়েছে। আটক পাঁচজনকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ