১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ঝালকাঠিতে স্ত্রীর যৌতুক মামলায় পুলিশ কর্মকর্তা শ্রীঘরে ববিতে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে বৃদ্ধি পেয়েছে ৫০টি আসন গলাচিপায় স্কুলের কমিটি নিয়ে তর্ক, সহকর্মীর বিরুদ্ধে হামলার অভিযোগ শিক্ষকের টানা দুই মাস মেঘনা ও তেতুলিয়া নদীর অভয়াশ্রমে মাছ ধরার উপর নিষেধাজ্ঞা গলাচিপায় শিক্ষকের হাতে শিক্ষক লাঞ্ছিত, তদন্তে কমিটি আমতলী পৌরসভার বাসস্ট্যান্ডে বাঁশের বেড়া, যাত্রীসেবা সড়কে বাউফলে প্রেমিক যুগলকে না পেয়ে প্রেমিকার বাবাকে মারধর দেশ ও ইসলাম রক্ষায় বৃহত্তর ঐক্যের বিকল্প নেই : চরমোনাই পীর নলছিটিতে ৫ কেজি গাঁজাসহ মাদক বিক্রেতা আটক বরিশালে বড়ই বিক্রেতাকে পেটালেন ওয়ার্ড কাউন্সিলর ও তার সহযোগী

বরিশালে ১৫ ইঞ্চি দৈর্ঘ্যের তক্ষক উদ্ধার, নারীসহ গ্রেফতার ৫

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

অনলাইন ডেস্ক :: বরিশাল নগরীতে বিরল বন্যপ্রাণী তক্ষক শিকার ও কেনাবেচার সঙ্গে জড়িত অভিযোগে এক নারীসহ সংঘবদ্ধ একটি চক্রের পাঁচজনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। এ সময় একটি তক্ষক উদ্ধার করা হয়।

এ ঘটনায় সোমবার (২৩ আগস্ট) দুপুর ২টার দিকে কোতোয়ালি মডেল থানায় একটি মামলা হয়েছে। এর আগে রোববার (২২ আগস্ট) রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

গ্রেফতাররা হলেন- ঝালকাঠীর রাজাপুর উপজেলার গালুয়া এলাকার মৃত মোক্তার আলনী হাওলাদারের ছেলে মো. ছালেক হাওলাদার (৫৫), বরিশাল নগরীর ধান গবেষণা রোড এলাকার মৃত নওশের আলীর ছেলে দেলোয়ার হোসেন (৬০), একই এলাকার আব্দুর রাজ্জাকের স্ত্রী হনুফা বেগম (২৫), নগরীর শিকদার পাড়া এলাকার আবুল কালাম দুরানীর ছেলে নিজাম উদ্দিন দুরানী (৩৪) ও চৌহুতপুর এলাকার মৃত মালেক আকনের ছেলে সুমন আকন (৩২)।

 

অভিযানে অংশ নেয়া মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের উপপরিদর্শক (এসআই) সৈয়দ খাইরুল আলম জানান, নগরীর ধান গবেষণা রোড এলাকার একটি বাড়িতে বিক্রির উদ্দেশ্যে বিরল বন্যপ্রাণী তক্ষক এনে রাখা হয়েছিল। গোপন তথ্যের ভিত্তিতে পরিদর্শক ফিরোজ আহমেদের নেতৃত্বে ডিবির একটি দল রোববার রাতে অভিযান চালায়। পরে ধান গবেষণা রোড এলাকার দেলোয়ার হোসেনের বাসায় তল্লাশি চালিয়ে তক্ষকটিকে উদ্ধার করা হয়। ছাই রঙের প্রাণীটি লম্বায় ১৫ ইঞ্চি ও ওজন ১৮০ গ্রাম। এসময় এক নারীসহ পাঁচজনকে আটক করা হয়।

আটক ব্যক্তিরা জানিয়েছেন, ওই প্রাণীটি তারা রাঙ্গামাটি এলাকা থেকে শিকার করেছেন। মাসখানেক আগে তক্ষকটিকে দেলোয়ার হোসেনের বাসায় এনে রাখা হয়। ১০ লাখ টাকায় এটি বিক্রি করার কথা ছিল।

মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) পরিদর্শক ফিরোজ আহমেদ জানান, এ ঘটনায় দুপুরে কোতোয়ালি মডেল থানায় একটি মামলা হয়েছে। আটক পাঁচজনকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ