১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
সপরিবারে মানবেতর জীবন যাপন করছেন ঐতিহ্যবাহী এ.কে স্কুলের প্রধান শিক্ষক চরমোনাই পীর, ভিপি নুর ও ড.কামালকে দালাল হিসেবে ব্যবহার করছে সরকার চরফ্যাসনে আলোকিত সকাল পত্রিকার ৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন পটুয়াখালী প্রেসক্লাবের অর্ধ বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত চরফ্যাসনে আলোকিত সকাল পত্রিকার ৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন খুলনার তরুণীকে কুয়াকাটায় আবাসিক হোটেলে আটকে ধর্ষণ, গ্রেফতার ১ শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে বাবুগঞ্জে প্রস্ততি সভা অনুষ্ঠিত বাবুগঞ্জে খাদ্য দিবস উপলক্ষে অলোচনা সভা অনুষ্ঠিত সারাদেশে আরও ১৮৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি কোরআন সম্পর্কে অশালীন ও কুৎসিত পোষ্টঃ গৌরনদীতে ‘মহানন্দ বাড়ৈ’ আটক

বরিশালে ২৪ ঘন্টায় ডায়রিয়ায় আক্রান্ত ৫১৬, মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক ::: বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ৫১৬ জন। এ সময়ে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে ৫১ হাজার ৩৫১ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন।

মঙ্গলবার (১১ মে) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিভাগের ৪০টি উপজেলায় শুরুতে ২৭টি উপকূলীয় অঞ্চল চিহ্নিত করে মেডিক্যাল টিম কাজ করেছে। এসব অঞ্চলে ৪০৫টি মেডিক্যাল টিম ডায়রিয়া প্রতিরোধে কাজ করছে। স্বাস্থ্য দফতর থেকে মানুষকে সচেতন করতে ব্যাপকভাবে কাজ করা হচ্ছে।

বিভাগীয় স্বাস্থ্য দফতর জানিয়েছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১০ মে পর্যন্ত বরিশাল জেলায় ৬ হাজার ৮৫৪ জন, পটুয়াখালীতে ১০ হাজার ৭১৭ জন, ভোলায় ১৩ হাজার ৪৩৮ জন, পিরোজপুরে ৬ হাজার ৫৫৮ জন, বরগুনায় ৪ হাজার ৪১৮ জন, ঝালকাঠিতে ৪ হাজার ২৬ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন।

বিভাগে এখন পর্যন্ত ২০ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এর মধ্যে বরিশাল জেলার ছয়জন, পটুয়াখালীর সাতজন, ভোলায় দুজন ও বরগুনায় পাঁচজন।

সর্বশেষ মৃত্যুবরণকারী রাহিমা বেগম (৪৫) বরিশালের বানারিপাড়া উপজেলা সদরের খেজুরবাড়ি এলাকার আ. ছালামের স্ত্রী।

এদিকে মোট আক্রান্তের মধ্য থেকে ৫০ হাজার ৬০৩ জন রোগী সুস্থ হয়েছেন।

বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, আক্রান্তের সংখ্যা পর্যায়ক্রমে শূন্যের কোঠায় চলে আসবে। ইতোমধ্যে বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে এবং মানুষ সচেতন হয়েছে বিধায় দিন দিন আক্রান্তের সংখ্যা কমছে।

ডায়রিয়া মোকাবিলায় পর্যাপ্ত আইভি স্যালাইন মজুত আছে। এর মধ্যে এক হাজার সিসির ৬৭ হাজার ২৭৫ পিস এবং ৫০০ সিসির ৪১ হাজার ৩৪৫ পিস স্যালাইন মজুত রয়েছে বলে জানান পরিচালক ডা. বাসুদেব।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ