১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
সাংবাদিক শাহিন হাফিজের "মা" র মৃত্যু, এনডিবিএ'র শোক প্রকাশ মহাসড়কে যানবাহনের গতিসীমা নিয়ন্ত্রণ করতে বরিশাল জেলা প্রশাসনের অভিযান পটুয়াখালীর দুমকিতে প্রাণিসম্পদ প্রদর্শনী  উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান বরিশালে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী আটক বানারীপাড়ায় তহশিলদার ও সার্ভেয়ারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ প্রিজন সেলে হাজতিকে হত্যার দাবি স্বজনদের, কারারক্ষীসহ ১১ জনের বিরুদ্ধে মামলা দাম বেড়ে ফের রেকর্ড, স্বর্ণের ভরি ১ লাখ ২০ চরকাউয়া ইউনিয়ন যুবলীগের মতবিনিময় সভায় খান মামুন রাজাপুরে গ্যাস সিলিন্ডার লিক হয়ে মাইক্রোবাসে আগুন পিরোজপুরে তুচ্ছ ঘটনায় যুবককে পিটিয়ে জখম

বরিশালে ৩ লক্ষাধিক শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর টার্গেট

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাণী ডেস্ক।।
স্বাস্থ্যবিধি মেনে ৪ দিনের মধ্যে বরিশাল জেলায় ৩ লাখ ১৬ হাজার ৩৭১ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সিভিল সার্জন কার্যালয়।

বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) সকাল ১১ টায় বরিশাল সিভিল কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন।
তিনি জানান, প্রতি বছর সপ্তাহব্যাপী ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন হলেও এবার করোনা পরিস্থিতির কারণে ৪ দিনের মধ্যে এই পরিকল্পনা বাস্তবায়ন করবেন তারা। ক্যাম্পেইন কেন্দ্রগুলোতে স্বাস্থ্যবিধি রক্ষায় নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।

এবার বরিশাল জেলার ১০টি উপজেলার ৮৫টি ইউনিয়নের ২৫৫ টি ওয়ার্ডে ২ হাজার ৪০টি অস্থায়ী টিকাদান কেন্দ্রে এবং প্রতি উপজেলায় ১টি অতিরিক্ত কেন্দ্রসহ মোট ২ হাজার ৫০টি কেন্দ্রে ৪ হাজার ১শ’ জন স্বেচ্ছাসেবী এই ক্যাম্পেইন বাস্তবায়ন করবে। আগামীকাল ১১ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর বিকেল ৪টা পর্যন্ত এই ক্যাম্পেইন চলবে।

ক্যাম্পেইনে ১২ থেকে ৫৯ মাস বয়সের ২ লাখ ৮২ হাজার ১৪৮ জন শিশু এবং ৬ থেকে ১১ মাস বয়সের ৩৪ হাজার ২২৩ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানান সিভিল সার্জন ড. মো. মনোয়ার হোসেন। সংবাদ সম্মেলনে সিভিল সার্জন কার্যালয়ের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ