২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

বরিশাল জেনারেল হাসপাতালে মিলবে শুধু করোনা চিকিৎসা

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল জেনারেল হাসপাতালকে করোনা চিকিৎসায় ডেডিকেটেড হাসপাতালে রূপান্তরিত করা হচ্ছে। বৃহস্পতিবার (৫ আগস্ট) জেলা সিভিল সার্জন ও হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইকবাল হোসেন স্বাক্ষরিত স্মারকে বরিশাল জেনারেল হাসপাতালকে সম্পূর্ণরূপে কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে রূপান্তরের প্রশাসনিক অনুমোদন দেওয়া হয়েছে।

সিভিল সার্জন বলেন, বরিশাল অঞ্চলে উদ্বেগজনক হারে বৃদ্ধি পাচ্ছে করোনারোগীর সংখ্যা। এ অবস্থায় মানুষের চিকিৎসা নিশ্চিত করতে জেনারেল হাসপাতালকে করোনা হাসপাতালে উন্নীতকরণে মন্ত্রণালয়ে আবেদন করা হয়। আবেদনের পরিপ্রেক্ষিতে গত মঙ্গলবার (৩ আগস্ট) অনুমতি পাওয়া যায়।

জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মলয় চন্দ্র দাস বলেন, শুরুতে জেনারেল হাসপাতালে ২২টি বেড স্থাপন করে করোনারোগীদের চিকিৎসা দেওয়া হয়। পর্যায়ক্রমে বেডের সংখ্যা বাড়িয়ে ৭০টি করা হয়। সর্বশেষ মন্ত্রণালয় থেকে পুরো হাসপাতালকে করোনা ডেডিকেটেড ঘোষণা করা হয়েছে। হাসপাতালটি ১শ শয্যার হলেও ৮০ জনকে সেন্ট্রাল অক্সিজেন সুবিধা দেওয়া যাবে।

তিনি জানান, করোনা ডেডিকেটেড হওয়ায় জেনারেল হাসপাতালে অন্যান্য বিভাগগুলোর কার্যক্রম বন্ধ থাকবে। তবে, অন্যান্য রোগের চিকিৎসা শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে দেওয়া হবে।

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণ বাড়ায় শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের পর এবার জেনারেল হাসপাতালকে ডেডিকেটেড করা হলো।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ