২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বেতাগীতে ঠিকাদারের গাফিলতিতে শিক্ষার্থীদের ভোগান্তি বরিশাল প্রেসক্লাব সভাপতির মৃত্যুতে পানিসম্পদ প্রতিমন্ত্রীর শোক না ফেরার দেশে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজি নাসির উদ্দিন বাবুল স্মার্ট বাংলাদেশ গড়তে হলে, স্মার্ট নাগরিক তৈরি করতে হবে- চীফ হুইপ নূর-ই-আলম লিটন চৌধুরী নিরাপদ, স্বাস্থ্যসম্মত ও রপ্তানিযোগ্য শুটকি উৎপাদনে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পবিপ্রবিতে ক্লাস-পরীক্ষা চালু করতে প্রশাসনের সাথে শিক্ষার্থীদের আলোচনা উজিরপুরে ৫ কেজি গাজা সহ ২ মাদক ব্যবসায়ী আটক। গলাচিপায় জাতীয় ভোটার দিবস ২০২৪ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত আইজিপি পদক পেলেন রাঙ্গাবালী থানার ওসি পটুয়াখালী পৌর নির্বাচনে মেয়রপ্রার্থী আজাদের টাকার হিসাব শুনে চক্ষু চড়কগাছ!

বরিশাল-ঢাকা নৌ রুটের লঞ্চে অসুস্থ যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: করোনার সংক্রমণ এড়াতে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঢাকা-বরিশাল নৌপথে লঞ্চে অসুস্থ যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞা আরোপ করেছে প্রশাসন। এছাড়াও লঞ্চে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে নির্দেশ দেয়া হয়েছে।

বরিশাল জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) ও লঞ্চ মালিক সমিতির নেতৃবৃন্দের সাথে পুলিশ-প্রশাসনের এক যৌথ সভার সিদ্ধান্ত অনুযায়ী এই নির্দেশনা দেয়া হয়।
জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মো. মোক্তার হোসেন, লঞ্চ মালিক সমিতি কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি সাইদুর রহমান রিন্টু, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজিব আহমেদ, বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক (বন্দর ও পরিবহন) আজমল হুদা মিঠু সরকার, নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ মো. শাহজাহান এবং লঞ্চ মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় ঈদ যাত্রায় করোনার সংক্রমণ এড়াতে লঞ্চগুলোকে যাত্রার পূর্বে এবং যাত্রা শেষে অবশ্যই জীবাণুনাশক পানি স্প্রে মাধ্যমে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা, সকলের যাত্রীদের মাস্ক এবং যথাযথ সুরক্ষার সামগ্রীর ব্যবহার নিশ্চিত করা, লঞ্চের ধারণ ক্ষমতা অনুযায়ী যাত্রী পরিবহন করা, যাত্রার আগে যাত্রীদের টিকেট সংগ্রহ করা, তৃতীয় শ্রেণির যাত্রীদের শারীরিক দূরত্ব বজায় রেখে ডেকে বসার ব্যবস্থা করা, টার্মিনালের বাইরে তৃতীয় শ্রেণির যাত্রীদের জন্য আলাদাভাবে টিকিট কাউন্টারের ব্যবস্থা করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়। এই সিদ্ধান্ত অমান্যকারী লঞ্চ কর্তৃপক্ষ ও যাত্রীদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত হয় ওই সভায়।

সর্বশেষ