১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

বরগুনা থেকে যাওয়ার পথে ট্রাক উল্টে নিহত-৬

জাহিদ হাসান: মাদারীপুর জেলার শিবচরের এক্সপ্রেসওয়ের হাজী শরীয়াতুল্লাহ সেতুর টোল প্লাজায় একটি মালবাহী ট্রাক নিয়ন্ত্রন হারিয়ে পাশের খাদে পড়ে যায়। এতে টোল প্লাজার ৩ স্টাফসহ ৬ জন নিহত ও ২ জন আহত হয়েছে। ‌নিহত‌দের প‌রিচয় নি‌শ্চিত ক‌রে প্রশাসন।
পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, শনিবার বরগুনা থেকে একটি ট্রাকে (ঢাকা মেট্রো-ন-১৫৬৭৮৭) বিল্ডিংয়ের ছাদ ঢালাইয়ের সেন্টারিংয়ের মালামাল বোঝাই করে কয়েকজন শ্রমিক নি‌য়ে ঢাকা যাচ্ছিল। পথিমধ্যে কয়েকজন যাত্রী উঠায় ট্রাকটি। রাত নয়টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের(এক্সপ্রেসওয়ে) শিবচরের আড়িয়াল খাঁ নদের হাজী শরীয়তুল্লাহ সেতুর টোল প্লাজায় আসলে নিয়ন্ত্রন হারিয়ে সড়কের রেলিং ভেঙ্গে উল্টে নিচের সংযোগ সড়কে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ট্রাকের ২ জন নিহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে ফরিদপুর, পাঁচ্চর রয়েল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করেন।
পরে ফরিদপুর ও ভাঙ্গা হাসপাতালে নেওয়ার পরে টোল প্লাজার স্টাফ নির্মল মন্ডল (২৮), মাইনুল ইসলাস সোহান (২৫) ও পুলক (২২) এর মৃত্যু হয়। এর ম‌ধ্যে সোহান ও পুল‌কের বা‌ড়ি মাদারীপুর সদর উপ‌জেলায় বলে টোল প্লাজার স্টাফ আনিস জানান।
দূর্ঘটনায় ট্রাকে থাকা শ্রমিক ভোলার লালমোহন উপজেলার রমাগঞ্চ গ্রামের কবির হোসেনের ছেলে মিরাজ (৩০), চরফ্যাশন উপজেলার ইসলামপুর গ্রামের নূরুল ইসলামের ছেলে আরিফ (২৫) ও পিরোজপুরের ভান্ডারীয়া উপজেলার পসারিয়া গ্রামের বিল্লাল গাজীর ছেলে হান্নান গাজী (৩৫) মৃত্যু হয়েছে।
এব্যাপা‌রে টোল প্লাজার স্টাফ আনিস জানান, ট্রাকটি আমাদের টোল প্লাজার যে স্টাফরা কাজ করে তাদের উপর দিয়ে উঠিয়ে দিয়েছে। ট্রাকে পিষ্ট হয়ে আমাদের ৩ জন স্টাফ নির্মল, সোহান, পুলক ভাঙ্গা ও ফরিদপুর হাসপাতালে মৃত্যু বরন করেছেন।
প্রত্যক্ষদর্শী মো. মেহেদী হাসান বলেন, ‘আমি বাইক চালিয়ে সূর্যনগর যাচ্ছিলাম। হঠাৎ দেখি
ট্রাকটি হাইওয়ে দিয়ে দ্রুত গতিতে টোলপ্লাজার কাছে এসে রেলিং ভেঙে নিচের সংযোগ সড়কের উপর পরে গেলো। ট্রাকটিতে ছাদ ঢালাইয়ের সেন্টারিংয়ের পাইপসহ অন্যান্য মালামাল ছিল। এর উপরে ৮/১০ জন সাধারণ যাত্রীও বসেছিল। ঘটনাস্থলেই ২ জন মারা যায়। দ্রুত আমরা আহতদের উদ্ধারের চেষ্টা করি তখন। দূর্ঘটনায় পরে আরো ৪ জনের মৃত্যু হয়েছে।’
তিনি আরও বলেন,’ট্রাকটি মালামাল নেয়ার সাথে ঢাকাগামী কিছু যাত্রীদেরও নিয়ে যাচ্ছিল। টোলের কাছে এসে সম্ভবত ব্রেক কষলে কাত হয়ে উল্টে যায় ট্রাকটি।’
শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী বলেন, ‘ট্রাকটি নিয়ন্ত্রন হারিয়ে টোল প্লাজার কর্মরতদের উপর দিয়ে উঠিয়ে দিয়েছে। এতে টোল প্লাজার ৩ স্টাফসহ ৬ জন মারা যায়। এ বিষয় আইনগত ব্যবস্থা নেয়া হ‌বে।
Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ