৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

বরিশাল নগরীতে চুক্তির মেয়াদ শেষ না হতেই নারী চায়ের দোকানীকে উৎক্ষাতের পায়তারা!

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: বরিশাল নগরীর বাটার গলিতে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই চায়ের দোকানী নুরি বেগমকে উৎক্ষাত করতে মরিয়া হয়ে উঠেছে জমির মালিক মোঃ নজরুল ইসলাম খান। নানা কুট কৌশলে নুরি বেগমের পরিবারকে ফাঁসাতে মিথ্যা অভিযোগ, সংবাদ প্রকাশ ও ভাড়াটে সন্ত্রাসী বাহিনী দিয়ে দোকান ভাঙচুর করে প্রাণনাশের হুমকি দিয়ে দোকানে তালা ঝুলিয়ে দেয়। এমনকি নুরি বেগমের উপর হাত তোলা হয়। এরপর ৯৯৯ এ কল করলে কোতয়ালী মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। পরক্ষণে কোতয়ালী মডেল থানার ওসির নির্দেশে দোকানের তালা খুলে দেয়া হয়। এদিকে এসব ঘটনায় ভীত হয়ে নুরি বেগম কোতয়ালী মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা যায়- নুরি বেগম ২০১৯ সালের ১লা ডিসেম্বর দুই বছরের চুক্তির ভিত্তিতে নগরীর বাটার গলিতে মোঃ নজরুল ইসলাম খানের এক খণ্ড জমিতে লিজ নিয়ে নিজ খরচে দোকান নির্মাণ করেন। এরপর প্রায় ১ বছর দোকান পরিচালনা করে। হঠাৎ নজরুল ইসলাম খান ওই চুক্তির মেয়াদ শেষ না হতেই জমি খালি করে দেয়ার জন্য চাপ প্রয়োগ করে।

এদিকে নুরি বেগম দোকান নির্মাণের খরচ তুলতে পারেনি বলে সে দোকান ছাড়তে রাজি হয়নি। এরপর নানা কুট কৌশলে নুরি বেগমকে উৎক্ষাত করতে মিথ্যা অভিযোগ, সংবাদ প্রকাশ করায়। সংবাদে দোকানে মাদক ব্যবসা চলে বলে মিথ্যা বানােয়াট তথ্য দিয়ে বিভিন্ন পত্রিকায় প্রকাশ করে। যাতে নুরি বেগমের পরিবার সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন হয় এবং মানসম্মান ক্ষুন্ন হওয়াসহ ব্যবসায়ীক ও আর্থিক ক্ষতি হয়। এমনকি থানা পুলিশের দারস্ত হয় নজরুল। চুক্তি অনুযায়ী এসব পদক্ষেপে আগাতে না পেরে গতকাল বুধবার ভাড়াটে সন্ত্রাসী বাহিনী দিয়ে দোকান ভাঙচুর করে প্রাণনাশের হুমকি দিয়ে দোকানে তালা ঝুলিয়ে দেয়। তখন বাঁধা দিতে গেলে নুরি বেগমের উপর হাত তোলেন ভাড়াটে সন্ত্রাসীরা। এরপর ৯৯৯ এ কল করলে কোতয়ালী মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। পরক্ষণে কোতয়ালী মডেল থানার ওসি নুরুল ইসলামের নির্দেশে দোকানের তালা খুলে দেয়া হয়।

এ ব্যাপারে নুরি বেগমের মেয়ে সোমা অভিযোগ করে বলেন, আমাদের দোকানের চুক্তির মেয়াদ এখনো শেষ হয়নি। নজরুল আর্থিকভাবে লাভবান হতে অন্য কাউকে দোকান ভাড়া দিতে চাইছে। যার জন্য আমাদের এখান থেকে উৎক্ষাত করতে চাচ্ছে। এমনকি ভাড়াটে সন্ত্রাসী দিয়ে দোকানে হামলা করিয়ে দোকানে তালা ঝুলিয়েছিল।

এ বিষয়ে মোঃ নজরুল ইসলাম খানের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম বলেন, লিখিত একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইননানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে।

সকল ঝামেলা থেকে মুক্তিসহ নির্দ্বিধায় দোকান পরিচালনা করতে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন ভূক্তভোগী দোকানী নুরি বেগম।

সর্বশেষ