২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

বরিশাল নগরীতে প্রেমের টানে হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলিম তরুনীকে বিয়ে

নিজস্ব প্রতিবেদক :: ইসলাম শিক্ষা দেয় যে আল্লাহ দয়ালু, করুনাময়, এক ও অদ্বিতীয়। ইসলাম মানব জাতিকে সঠিক পথ দেখায়। ইসলামী বিশ্বাস অনুসারে, আদম হতে শুরু করে আল্লাহ প্রেরিত সকল নবী ইসলামের বাণীই প্রচার করে গেছেন। যুগে যুগে বহু মানুষ ভিন্ন ধর্ম থেকে ইসলাম গ্রহন করেছেন। তারই ধারাবাহিকতায় এবার বরিশাল শহরের সোনালী আইসক্রিম মোড় এলাকায় মনোরঞ্জন ব্যাপারীর ছেলে সঞ্জিব চন্দ্র ব্যাপারী(৩০)ইসলাম ধর্ম গ্রহণ করে বিয়ে করেছেন।

স্থানীয়রা জানায়, ১১ বছর ধরে মুসলিম তরুনী শিউলী বেগম ও সঞ্জিব চন্দ্র ব্যাপারীর মধ্যে প্রেমের সম্পর্ক চলে আসছিল। এরই মধ্যে উভয়ে বিয়ের সিদ্ধান্ত নেন। সঞ্জিবের বন্ধুরা ওই প্রেমিক যুগলের কথা চিন্তা করে একটি উপায় খুঁজে বের করে। পরে আদালতের মাধ্যমে সঞ্জিব মুসলিম ধর্ম গ্রহণ করে আব্দুল্লাহ নাম রাখেন। গতকাল স্থানীয় বন্ধু সমাজের সহায়তায় কাজী অফিসে গিয়ে বিয়ে করেন তারা।

বিয়ের পর নিজের বাড়ীতে থাকার ব্যবস্থা করতে না পেরে স্ত্রীকে নিয়ে ওই এলাকায় একটি বাসা ভাড়া নিয়ে থাকবেন সঞ্জিব। ৎ

সঞ্জিবের বন্ধু তুষার জানান,‘১১ বছর ধরে চলা প্রেমের সম্পর্ক এখন তাদের জীবনে নতুন মাত্রা যোগ করেছে। এই দম্পতির বাসা ভাড়া,বিদ্যুৎ বিলসহ অন্যান্য খরচ বহন করবে বন্ধু সমাজ।’এদিকে সঞ্জিবের বাল্যবন্ধু মোঃ সফিক জানান,‘পার্শ্ববর্তী ভাটিখানা এলাকার মোঃ আব্দুল কাদেরের মেয়ে শিউলী।প্রেম করে বিয়ে করেছেন।আজকের পর থেকে তাদের আর পালিয়ে প্রেম করতে হবে না। এমনকি তাদের নতুন সংসার সাজিয়ে দেওয়ার সিদ্ধান্ত স্থানীয় মুরুব্বিরা নিয়েছেন।’

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ