১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
২ দিনও থাকা হলো না নতুন ঘরে, আগু/নে পুড়ে ছাই বসতঘর মুলাদীতে আড়িয়াল খাঁ নদে গোসল করতে নেমে ২ তরুণী নিখোঁজ বাকেরগঞ্জে বসতঘরে মিলল মাটিচাপা অবস্থায় বৃদ্ধার মরদেহ চরফ্যাসনে মাদক সেবনে বাধা দেয়ায় সাংবাদিক পরিবারের ওপর হামলা, আহত ৪ তালতলীতে বনের ২৫০ পিস লাঠি সহ গ্রেফতার ২ দুমকিতে প্রতিপক্ষকে ফাঁসাতে গাড়ি ভাঙচুর, থানায় অভিযোগ বৈশাখ উদযাপনে কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটকের পদচারণায় মুখরিত বাদলপাড়া একতা গোরস্থানে চিরনিদ্রায় সায়িত সাংবাদিক মামুনের ‘মা’ মাদক সেবনে বাধা দেয়ায় - দুলারহাটে সাংবাদিক পরিবারের ওপর হামলা আহত-৪ বরিশাল শেবাচিমের প্রিজন সেলে আসামিকে পিটিয়ে হত্যা

বরিশাল বাণী’র সম্পাদক ও প্রকাশক ’মামুন-অর-রশিদ’র শুভ জন্মদিন আজ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক:

দৈনিক দখিনের সময়’র যুগ্ম-বার্তা সম্পাদক মোঃ মামুন-অর-রশিদ এর আজ শুভ জন্মদিন। তিনি জাতীয় দৈনিক ‘আমাদের নতুন সময়’ পত্রিকায় কাজ করছেন ২০১৮ সাল থেকে। এছাড়া তিনি জনপ্রিয় অনলাইন ‘বরিশাল বাণী’ এবং আপডেট নিউজ এর সম্পাদক-প্রকাশক। জাতীয় সাংবাদিক সংস্থার নবনির্বাচিত কেন্দ্রীয় প্রশিক্ষণ সচিব, বরিশাল অনলাইন সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক, পূর্বাঞ্চলীয় উন্নয়ন পরিষদের নির্বাহী সদস্য সহ নানা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত রয়েছেন। ২০১৪ সালের বিশ্ব মুক্তগণমাধ্যম দিবসে তিনি মুক্তযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হকের হাত থেকে ‘সাংবাদিক গিয়াস কামাল স্মৃতি পদক’ গ্রহণ করেন। ২০১৬ সালে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদের হাত থেকে বিশেষ সম্মাননা স্মারক এবং ২০১৮ সালে জাতীয় সাংবাদিক সংস্থা থেকে ‘মাওলানা আকরম খাঁ পদক’ গ্রহণ করেন।

১৯৮৪ সালের ১ ফেব্রুয়ারী বাকেরগঞ্জ উপজেলার বাদলপাড়া গ্রামের এক মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহন করেন। বাবা মৃত আমিন উদ্দিন হাওলাদার ও মাতা রিজিয়া বেগম (৭২)। সাত ভাই বোনের মধ্যে তিনি সর্বকনিষ্ঠ। বড় ভাই হারুন-অর-রশিদ একজন ব্যবসায়ী। সাংসারিক জীবনে ৫ বছরের একমাত্র ছেলের বাবা তিনি।
২০০৬ সালে মাস্টার্স পাশ করে তিনি একটি প্রাইভেট চাকুরীর পাশাপাশি লেখালেখি করছেন। সংবাদ, ছোটপল্প, রম্য রচনা লেখা সহ সাহিত্যের বিভিন্ন বিষয়ে চর্চা করে যাচ্ছেন। তার শুভ জন্মদিনে সহকর্মী, বন্ধুমহল ও শুভানুধ্যায়ীরা শুভেচ্ছা জানিয়েছেন।

সর্বশেষ