১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

বরিশাল বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৭০০০ ছাড়ালো

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল বিভাগের ৬ জেলায় এ পর্যন্ত মোট ৭ হাজার ১ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ হাজার ১শ জন এবং মৃত্যু হয়েছে মোট ১৪১ জনের।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের সর্বশেষ তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিভাগের ৬ জেলার ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। আর ভোলা ছাড়া বিভাগের ৫ জেলায় ১০৫ জন রোগী সুস্থ হয়েছেন।

পাশাপাশি সর্বশেষ তথ্যানুযায়ী, সম্প্রতি মৃত্যুবরণ করা বরিশালের বাকেরগঞ্জ উপজেলার নুরুল হক (৮০) ও বরগুনা সদরের আলহাজ্ব আইয়ুব আলীর (৯০) রিপোর্টে করোনা পজিটিভ পাওয়া গেছে। ফলে মৃত্যুর সংখ্যা ১৪১ জনে গিয়ে দাঁড়িয়েছে।

এদিকে করোনার সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা (সংক্রমিত) থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ৩১ হাজার ৬৭৮ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। যারমধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ২৪ হাজার ৮১৮ জনকে, আর এরমধ্যে ২২ হাজার ১৯৮ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়া বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে ৬ হাজার ৮৬০ জন রয়েছেন এবং এ পর্যন্ত ৫ হাজার ২৪১ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা প্রাপ্ত রোগীর সংখ্যা ২ হাজার ৪১৯ জন এবং এরইমধ্যে ১ হাজার ৯২৪ জনকে ছাড়পত্রও দেওয়া হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ২ হাজার ৯০২ জন, পটুয়াখালীতে ১২২৫, ভোলায় ৬১৭, পিরোজপুরে ৮৮৩, বরগুনায় ৭৯৫ ও ঝালকাঠিতে ৫৮১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এরমধ্যে বিভাগে ৫ হাজার ১শ জন করোনা রোগী সুস্থ হয়েছেন।

এছাড়া মৃত্যু হওয়া করোনা পজিটিভ ১৪১ জনের মধ্যে বরিশাল নগরসহ জেলায় সর্বোচ্চ ৫৪ জন, এরপর পটুয়াখালীতে ৩৫ জন, পিরোজপুর ১৭, বরগুনায় ১৬, ঝালকাঠিতে ১৩ জন, ও ভোলার ৬ জন রয়েছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ