১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ঝালকাঠিতে স্ত্রীর যৌতুক মামলায় পুলিশ কর্মকর্তা শ্রীঘরে ববিতে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে বৃদ্ধি পেয়েছে ৫০টি আসন গলাচিপায় স্কুলের কমিটি নিয়ে তর্ক, সহকর্মীর বিরুদ্ধে হামলার অভিযোগ শিক্ষকের টানা দুই মাস মেঘনা ও তেতুলিয়া নদীর অভয়াশ্রমে মাছ ধরার উপর নিষেধাজ্ঞা গলাচিপায় শিক্ষকের হাতে শিক্ষক লাঞ্ছিত, তদন্তে কমিটি আমতলী পৌরসভার বাসস্ট্যান্ডে বাঁশের বেড়া, যাত্রীসেবা সড়কে বাউফলে প্রেমিক যুগলকে না পেয়ে প্রেমিকার বাবাকে মারধর দেশ ও ইসলাম রক্ষায় বৃহত্তর ঐক্যের বিকল্প নেই : চরমোনাই পীর নলছিটিতে ৫ কেজি গাঁজাসহ মাদক বিক্রেতা আটক বরিশালে বড়ই বিক্রেতাকে পেটালেন ওয়ার্ড কাউন্সিলর ও তার সহযোগী

বরিশাল বিভাগে ২৪ ঘন্টার ব্যবধানে করোনা সংক্রমন বাড়ল দ্বিগুন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল বিভাগে করোনা সংক্রমন অস্বাভাবিকভাবে হ্রাস পেয়ে আবার ২৪ ঘন্টার ব্যবধানে একইভাবে বৃদ্ধি পেল। মাত্র একদিনে বিভাগে ৬ জেলায় করোনা রোগী শনাক্তের সংখ্যাটা ৩৬ থেকে দ্বিগুনেরও বেশী বৃদ্ধি পেয়ে ৭৪-এ উন্নীত হয়েছে। এসময়ে ঢাকার একটি বেসরকারী হাসপাতালে পটুয়াখালীর কলাপাড়ার একজনের মৃত্যু হয়েছে। এছাড়া বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে করোনা উপসর্গে আরো একজন মারা গেছেন। বরিশাল বিভাগে করোনা সংক্রমনে মোট মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ১০৭ জনে। আর সরকারী হিসেবে আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে ৫ হাজার। তবে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবনুযায়ী সোমবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশাল বিভাগে আরো ১১৪ জনসহ মোট ৩ হাজার ২০৬ জনের সুস্থ হয়ে ওঠার কথা বলা হয়েছে।

গত ২৪ ঘন্টায় বরিশাল, পটুয়াখালী, ভোলা ও পিরোজপুরে করোনা রোগী শনাক্তের সংখ্যাটা বেড়েছে কয়েকগুন। তবে বরগুনা ও ঝালকাঠীতে আক্রান্তর সংখ্যা হ্রাস পেয়েছে। ভোলাতে বরিশাল বিভাগের দ্বিতীয় পিসিআর ল্যাব চালু হবার প্রথম দিনে ১৮ জনের নমুনা পরিক্ষায় ৮ জনের দেহে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘন্টায় বরিশালে করোনা আ্যক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১৩’তে। যা আগের ২৪ ঘন্টায় ছিল ৮ জন। জেলাটিতে এ পর্যন্ত ৪০ জনের মৃত্যু ছাড়াও মোট আক্রান্ত ২ হাজার ৩৬২। এসময়ে পিরোজপুরে আক্রান্তের সংখ্যা আগের ২৪ ঘন্টায় ৩ জন থেকে ৯গুন বেড়ে ২৭-এ উন্নীত হয়েছে। জেলাটিতে এ পর্যন্ত ৯ জনের মৃত্যু ছাড়াও আক্রান্তের সংখ্যা ৬৪১। পটুয়াখালেীতেও আক্রান্তের সংখ্যা আগের দিনের তিনগুন বেড়ে ৫ থেকে ১৭’তে উন্নীত হয়েছে। জেলাটিতে গত ২৪ ঘন্টায় একজন সহ মোট মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ২৮। আক্রান্ত ৯৮২। ভোলায় আক্রান্তের সংখ্যা আগের দিনের ১ থেকে ১৮’তে উন্নীত হয়েছে। জেলাটিতে এপর্যন্ত ৫ জনের মৃত্যু ছাড়াও আক্রান্তের সংখ্যা সরকারী হিসেবে ৪৯৫ জন।

তবে বরগুনাতে আক্রান্তের সংখ্যা আগের দিনের ১২ থেকে ৮ জনে হ্রাস পেয়েছে। আগের দিন একজন মারা গেলেও সোমবার কোন মৃত্যু ছিলনা। জেলাটিতে এ পর্যন্ত ৫৯৫ জন আক্রান্তের মধ্যে মারা গেছেন ১৩ জন। ঝালকাঠীতেও আক্রান্তের সংখ্যা অগের দিনের ৭ থেকে একজনে নেমে এসছে। এ জেলাতেও মোট আক্রান্ত ৪৩৬-এর মধ্যে মৃত্যু হয়েছে ১৩ জনের।

এদিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসাপাতালের আইসোলেশন ওয়ার্ডে ২৪ ঘন্টায় একজনের মৃত্যু ছাড়াও সুস্থ হয়ে ওঠায় ১২ জনকে ছাড়পত্র দেয়ার পরে চিকিৎসাধীন ছিল ৪১ জন। এসময়ে ওয়ার্ডটিতে নতুন ৫ জন রোগী ভর্তি করা হয়েছে। অপরদিকে হাসপাতালটির করোনা ওয়ার্ডে নতুন কোন রোগী ভর্তি না হলেও ছাড়পত্র পেয়ে ঘরে ফিরেছেন ৬ জন। এ ওয়ার্ডে বর্তমানে চিকিৎসাধীন ২৬ জন। যা গত পনের দিনের সর্বনিম্ন।

হাসপাতালটির আইসোলেশন ও করোনা ওয়ার্ডে চিকিৎসাধীনদের মধ্যে গত ২৪ ঘন্টায় ৭ জনের নমুনা পরিক্ষায় ৩ জনের দেহে করোনা সংক্রমন নিশ্চিত হয়েছেন চিকিৎসকগন। এ পর্যন্ত হাসপাতালটিতে চিকিৎসাধীনদের মধ্যে ৮৯৯ জনের নমুনা পরিক্ষায় ৩৪১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তবে হাসাপতালটির করোনা ও আইসোলেশন ওয়ার্ডে মোট ভর্তিকৃত ১ হাজার ১৪০ জনের মধ্যে এপর্যন্ত ৯১৬ জনকে ছাড়পত্র দেয়া হলেও মারা গেছেন ১৬১ জন।

সর্বশেষ