১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
গলাচিপায় নৌ পরিবহন প্রতিমন্ত্রীর আগমনে উপজেলা আওয়ামী লীগের ফুলেল শুভেচ্ছা মাধবপাশায় ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগ এর উদ্যোগে নৌকার ব্যাপক গণসংযোগ দেহেরগতি আ'লীগ নেতা মাসুম রেজার নেতৃত্বে নৌকার ব্যাপক গণসংযোগ আল্লাহ’র পরে কৃতজ্ঞতা সদ্ব্যবহার ও মান্যতা পাওয়ার সবচেয়ে উপযুক্ত মাখলুক ‘পিতা-মাতা’ প্রবীন সাংবাদিক সরওয়ারের মৃত্যুঃ জাতীয় সাংবাদিক সংস্থা’র শোক বরিশাল-কুয়াকাটা মহাসড়কে রাতে ছিনতাইকালে চাইনিজ কুড়ালসহ তিন কিশোর গ্রেফতার ব্রিজের উপর বাশের সাঁকো ! কাজীরহাটে সাবেক চেয়ারম্যান বাড়ীর সম্মুখে জনদূর্ভোগ বেতাগীর কাজীরাবাদ ইউনিয়নে সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয় উজিরপুরে গলায় ফাঁস দিয়ে দিনমজুরের আত্মহত্যা কেদারপুরে ভ্যান প্রতীকের প্রার্থীর কর্মীকে মারধর

বরিশাল বিভাগে ২৪ ঘন্টায় ডায়রিয়ায় আক্রান্ত ৩৭১, মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক: বরিশাল বিভাগে সোমবার ২৪ ঘণ্টায় ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ৩৭১ জন। এছাড়া এ সময়ে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে ৫৬ হাজার ৯২ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন।

শনিবার (২২ মে) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

তিনি বলেন, ৪০টি উপজেলায় শুরুতে ৩৬টি উপদ্রুত অঞ্চল চিহ্নিত করে মেডিক্যাল টিম কাজ করেছে। এসব অঞ্চলে ৪০৫টি মেডিকেল টিম ডায়রিয়া প্রতিরোধে কাজ করছে। স্বাস্থ্য দফতর থেকে মানুষকে সচেতন করতে ব্যাপকভাবে কাজ করা হচ্ছে।

বিভাগীয় স্বাস্থ্য দফতর জানিয়েছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২১ মে পর্যন্ত বরিশাল জেলায় সাত হাজার ৪৫১ জন, পটুয়াখালীতে ১১ হাজার ৫৬৯ জন, ভোলায় ১৪ হাজার ৮৮৯ জন, পিরোজপুরে সাত হাজার ৪৫২ জন, বরগুনায় আট হাজার ৬৩৬ জন, ঝালকাঠিতে ছয় হাজার ৯৫ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন।

বিভাগে এখন পর্যন্ত ২২ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এর মধ্যে বরিশাল জেলার ছয় জন, পটুয়াখালীর আট জন, ভোলায় দুই জন, পিরোজপুরে একজন ও বরগুনায় পাঁচ জন।

সবশেষ মৃত্যুবরণকারী নিহারী (৭০) পিরোজপুরের নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের জয়পুর এলাকার বাসিন্দা।

এদিকে মোট আক্রান্তের মধ্য থেকে ৫৫ হাজার ২৫৩ জন রোগী সুস্থ হয়েছেন।

বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, আক্রান্তের সংখ্যা পর্যায়ক্রমে শূন্যের কোঠায় চলে আসবে। ইতোমধ্যে বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে এবং মানুষ সচেতন হয়েছে বিধায় দিন দিন আক্রান্তের সংখ্যা কমছে।

ডায়রিয়া মোকাবিলায় পর্যাপ্ত আইভি স্যালাইন মজুত আছে। এর মধ্যে এক হাজার সিসির ৫০ হাজার ১৯৭ পিস এবং ৫০০ সিসির ৩৪ হাজার ২২ পিস স্যালাইন মজুত রয়েছে বলে জানান এই কর্মকর্তা।’’

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ